সব বাঁধা পেছনে ফেলে এগিয়ে ইয়াসির চৌধুরী নাদিম

ইয়াসির চৌধুরী নাদিম

ইয়াসির চৌধুরী নাদিম মিশিগানের রিয়েল এস্টেট ব্যবসায় জনপ্রিয় মুখ। তাঁর কোম্পানি যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে প্রপার্টি ক্রয় ও বিক্রয়ে বেশ সুনামের সাথে কাজ করছে। তাছাড়া কমিউনিটিতে বাঙালি হোম ওনারশিপ বাড়ানোর জন্যও তাঁর কোম্পানি কাজ করে থাকে।

পিতা মরহুম জিয়াউল ইসলাম চৌধুরী, মাতা বেগম সুলেহা চৌধুরী এবং স্ত্রী আয়েশা জাহান শিখার অনুপ্রেরণা ইয়াসির চৌধুরী নাদিমের পথচলায় গতি এনেছে। ইয়াসির চৌধুরী নাদিমের তিন ছেলেমেয়ে, ছেলে আরিয়ান চৌধুরী, আয়ান চৌধুরী, মেয়ে আরিবা চৌধুরী।

১৯৯৮ সালে বিয়ানীবাজার উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করার পর সিলেটের খ্যাতনামা বিদ্যাপীঠ মদন মোহন কলেজ থেকে এইচএসসি এবং ২০০৬ সালে একাউন্টিং এ অনার্স শেষ করেন। তিনি সিলেটের লিডিং করেন। ইউনিভার্সিটি থেকে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট-এ এমবিএ ডিগ্রি সম্পন্ন করেন। ২০১৯ সালে মিশিগান ইনস্টিটিউট অব রিয়েল এস্টেট থেকে কোর্স সম্পন্ন করে লাইসেন্স গ্রহণ করেন।

রিয়েল এস্টেট পেশায় যুক্ত হওয়া সম্পর্কে তিনি জানান, এ পেশায় যুক্ত হওয়ার আগে তার রিয়েল এস্টেটে কিছু রেন্টাল প্রোপার্টিজ ছিল। সেই থেকে রিয়েল এস্টেট কাজ করার অভিজ্ঞতা হয়। বৃহৎ পরিসরে ২০১৯ সালে পুরোপুরি রিয়েল এস্টেট পেশায় নিজেকে যুক্ত করেন তিনি।

রিয়েল এস্টেট পেশায় আসার আগে তিনি একটি মাল্টিন্যাশনাল কোম্পানির ফাইন্যান্সিয়াল বিভাগের একজন এক্সিকিউটিভ অফিসার হিসেবে কাজ করেন। তারপরে অটো মেনুফেকচারিং কোম্পানিতে কোয়ালিটি টেকনিশিয়ান হিসেবে কিছুদিন কাজ করেন। সর্বোপরি এসব অভিজ্ঞতা তাকে একজন দক্ষ রিয়েলেটর হিসেবে প্রতিষ্ঠিত হতে সাহায্য করেছে। ব্যবসায়ের অন্যান্য খাতের মত রিয়েল এস্টেটে কিছু চ্যালেঞ্জ রয়েছে।

গিয়ে এখনো পর্যন্ত তিনি নানা ধরণের চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছেন। তিনি মনে করেন এক্ষেত্রে সবচেয়ে বড় ধরনের চ্যালেঞ্জ হচ্ছে বাড়িঘরের স্বল্পতা। তবে তার মতে এই মুহূর্তে আরো যে সকল বাধা আছে সেগুলো হলো টেকনোলজির অভাব, কাজের ধারাবাহিকতা পাওয়া যায় না। পাশাপাশি অর্থনৈতিক সংকট তো আছেই।

সাধারণত এসব ক্ষেত্রে লড়াইটা একাই চালিয়ে যেতে হয় সেক্ষেত্রে ইয়াসির চৌধুরী নাদিম তাঁর পরিবার ও বন্ধু-বান্ধবদের কাছে পেয়েছেন এবং তাদের সহযোগিতা ও অনুপ্রেরণায় তিনি সফলতার পথপানে এগিয়ে চলছেন। অজস্র ব্যস্ততা থাকা সত্ত্বেও তিনি চেষ্টা করেন পরিবারের সাথে সময় কাটাতে। নিজেকে উজ্জীবিত করতে তিনি পরিবারের সান্নিধ্য উপভোগ

পেশাগত ক্ষেত্রে সফলতার জন্য তিনি গর্বের সাথে বলেন, “আমার মায়ের দোয়া ও ভালোবাসা, আমার স্ত্রীর অনুপ্রেরণা সর্বদা আমাকে লক্ষ্যের দিকে এগিয়ে যেতে সহযোগিতা করেছে। তাছাড়া আমাদের স্বামী-স্ত্রীর মধ্যে পারস্পরিক বোঝাপড়া খুবই ভালো। এজন্য এটা সম্ভব হয়েছে বলে আমি মনে করি। তাছাড়া আমার ক্লায়েন্ট যারা আমাকে বিশ্বাস করে, তারাও আমার কাজের ক্ষেত্রে বিশাল অনুপ্রেরণা।”

বর্তমান পরিস্থিতিতে রিয়েল এস্টেট ব্যবসার অবস্থা খুবই ভালো। করোনাভাইরাস মহামারির পর থেকে রিয়েল এস্টেট মার্কেট অনেকাংশে ঘুরে দাঁড়িয়েছে, যা খুবই ইতিবাচক দিক। তাই বর্তমানে এই পেশায় যুক্ত হতে যারা আগ্রহী তাদের প্রতি পরামর্শ দেন ইয়াসির চৌধুরী নাদিম। তিনি বলেন, এই পেশায় আসতে সততা এবং বিজ্ঞ হতে হবে। রিয়েল এস্টেট ক্রয়-বিক্রয় প্রক্রিয়া সম্পর্কে যথাযথ অভিজ্ঞতা এবং জ্ঞান থাকতে হবে। অবশ্যই ক্রেতাদের প্রতি দায়িত্ববোধ থাকতে হবে। রিয়েল এস্টেট মার্কেট সম্পর্কে এসকল চ্যালেঞ্জ সম্পর্কে বলতে গিয়ে তিনি জানান, এ পেশায় কাজ করতে স্পষ্ট জ্ঞান থাকা এবং এই বিষয়ে পড়াশোনা থাকাটা খুবই প্রয়োজন।

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

এবার দুর্গাপূজায় ইলিশ না পাঠানোর সিদ্ধান্ত একদম ভালো লাগেনি: ফারুকী

তমা মির্জার সঙ্গে প্রেম নেই: রায়হান রাফী

ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাওয়া হবে: আসিফ নজরুল

আত্মহত্যা নিয়ে সালমান শাহর জন্মদিনে মুখ খুললেন স্ত্রী সামিরা

ইঙ্কস্টার পুলিশ কর্মকর্তাদের দিকে গুলি করা ব্যক্তির খোঁজ করছে

আমি মরে গেলে তুমি শহিদ মাতার সম্মান পাবে, মা!

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিয়ে ধূম্রজাল

শেষ মিনিটের আত্মঘাতী গোলে পিএসজির জয়, সিটি-ইন্টার ড্র

‘সিআইডি’খ্যাত তামিল অভিনেত্রী শকুন্থলা প্রয়াত

পয়েন্ট খুইয়েও শীর্ষের আর্জেন্টিনা, অবনতি বাংলাদেশের

১০

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন ফাহমিদা খাতুন ও রাশেদ আল তিতুমীর

১১

‘৩৫ হাজার টাকা দিয়ে ওরে ছাড়াই নেন, না হলে আরও মারবো’

১২

ঢাবির হলে পিটিয়ে হত্যার ঘটনায় ছাত্রলীগ নেতাসহ আটক চার

১৩

যুবককে পিটিয়ে হত্যার দায়ে, ঢাবির ৫ শিক্ষার্থী গ্রেফতার

১৪

ভারতকে হারানোর মজার, মজা নিতে দিন: রোহিত

১৫

‘অদ্ভুত সব শর্তে’ বয়সে বড় প্রেমিকাকে নিয়ে বিয়ে করলেন এনদ্রিক

১৬

বিমানবন্দরে যাত্রীর সঙ্গে অসদাচরণ, তিন রাজস্ব কর্মকর্তা বরখাস্ত

১৭

বাংলাদেশের বিদেশি ঋণ আবার ১০০ বিলিয়ন ডলার ছাড়িয়েছে

১৮

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন, আগস্টে কমেছে ২৮ শতাংশ

১৯

শেয়ার কারসাজির দায়ে সাংবাদিক হাসিব হাসানকে কোটি টাকা জরিমানা

২০