ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি সারলেন মুস্তাফিজুর রহমান

বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল ও পেসার এবাদত হোসেনের পর ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিনদিনের প্রস্তুতিমূলক ম্যাচে ভালোভাবেই প্রস্তুতি সারলেন আরেক পেসার মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  প্রস্তুতির ম্যাচটি নিষ্প্রাণ ড্র’ হয়েছে।

প্রথম ইনিংসের প্রথম দুই দিনে তামিমের অনবদ্য ১৬২ রানের পর বল হাতে ৩ উইকেট নিয়েছিলেন এবাদত। আর ম্যাচের তৃতীয় দিন বল হাতে ৩ উইকেট নেন মুস্তাফিজ। তবে ব্যাটার মোমিনুল হককে নিয়ে চিন্তা খেকেই যাচ্ছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের। প্রথম ইনিংসে শুন্যর পর দ্বিতীয় ইনিংসে ৪ রানে আউট হন তিনি।

তামিমের ব্যাটিং দৃঢ়তায় ৯৭ ওভারে ৭ উইকেটে ৩১০ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। জবাবে  ৮ উইকেটে ৩৫৯ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষনা করে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশ। ফলে প্রথম ইনিংস খেলে ৪৯ রানের লিড পায় স্বাগতিকরা।

এই ইনিংসে বল হাতে বাংলাদেশের মুস্তাফিজ ৩৪ রানে ও এবাদত ৬৭ রানে ৩টি করে উইকেট নেন।

নিজের দ্বিতীয় ইনিংসে ২০ ওভার ব্যাট করে বাংলাদেশ। ১ উইকেটে ৪৭ রান করে তারা। মেহেদি হাসান মিরাজ ৩২ রানে অপরাজিত থাকেন। মাহমুদুল হাসান জয় ৯ রানে অপরাজিত থাকেন। ৪ রান করে আউট হন  মোমিনুল।

আগামী ১৬ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ শুরু করবে বাংলাদেশ। সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

Leave a Comment

Your email address will not be published.