আবুল কাসেম
১৮ জুন ২০২৩, ২:৪০ অপরাহ্ন
অনলাইন সংস্করণ

বড়লেখা পৌরসভার প্রস্তাবিত বাজেট নিয়ে মেয়রের মতবিনিময়; প্রত্যাশা পূরণের আশ্বাস

মৌলভীবাজারের বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী বড়লেখা পৌরসভার ২০২৩-২০২৪ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রণয়নে বিভিন্ন শ্রেণি ও পেশাজীবী নাগরিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন।

শনিবার (১৭ জুন) দুপুরে বড়লেখা পৌরসভা হলরুমে এই সভার আয়োজন করা হয়।

এতে পৌর নাগরিকরা তাদের পৌরসভাকে যেভাবে দেখতে চান, সেভাবেই গড়ে তোলার আশ্বাস দিলেন দুই বারের নির্বাচিত মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী।

মতবিনিয়ম সভায় পৌর নাগরিকরা বলেন, প্রায় ২৫ বছর আগে প্রতিষ্ঠিত বড়লেখা পৌরসভার নেই এক ইঞ্চিও নিজস্ব ভূমি। প্রশাসনিক কার্যক্রম চলছে জেলা প্রশাসনের ভূমিতে। বৈর্জ্য ব্যবস্থাপনার অভাবে পৌরসভার প্রবেশ দ্বারগুলোতে স্বাগত জানানোর পরিবর্তে লোকজনকে বরণ করা হয় দুর্গন্ধ দিয়ে। ক্ষতিগ্রস্থ এলাকার পরিবেশও। মশার উপদ্রপে অতিষ্ট পৌরবাসী। বিভিন্ন এলাকায় সংকীর্ণ রাস্তার কারণে পৌঁছে না রোগী বহনের এ্যাম্বুলেন্স কিংবা ফায়ার সার্ভিসের গাড়ি। অনেক এলাকার বাসিন্দারা কৃত্রিম জলাবদ্ধতার শিকার হয়ে চরম দুর্ভোগ পোহান। আবাসিক এলাকার বৈর্জ্য অপসারণ করা হয়। এসব সমস্যা সমাধান করে বসবাস উপযোগী পৌরসভার গড়ার প্রত্যাশার কথা জানালেন পৌর নাগরিকরা। আগামী বাজেটে শিক্ষা ও স্বাস্থ্য খাতে বেশি গুরুত্ব দেওয়ারও আহ্বান জানান তারা। তবে মেয়রের বেশ কিছু দৃশ্যমান অবকাঠামো উন্নয়নে পেশাজীবী ও পৌর নাগরিকরা তার প্রশংসা করেন।

বৈর্জ্য সমস্যা পৌরসভার সবচেয়ে বড় সমস্যা স্বীকার করে মেয়র বলেন, দীর্ঘদিন ধরে এই সমস্যা সমাধানের চেষ্টা চলছে। পৌরসভার নিজস্ব অর্থায়নে ভূমি কিনে বৈর্জ্য ব্যবস্থাপনার উদ্যোগ নিয়েছেন। এই প্রচেষ্টা অব্যাহত রয়েছে। নিজস্ব ভূমি ও ভবন তৈরীরও কার্যক্রম অব্যাহত আছে।

বড়লেখা পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরীর সভাপতিত্বে ও পৌর কাউন্সিলর রেহান পারভেজ রিপনের সঞ্চালনায় পৌর মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিয়ম সভায় প্রাপ্তি ও প্রত্যাশার কথা তুলে ধরে বক্তব্য দেন সাবেক অধ্যক্ষ অরুণ চন্দ্র দাস, বড়লেখা সরকারী কলেজের অধ্যক্ষ জাহেদ আহমদ, নারীশিক্ষা একাডেমি ডিগ্রী কলেজের অধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, প্রেসক্লাব সম্পাদক আইনজীবী গোপাল দত্ত, সমনবাগ চা বাগানের সাবেক ব্যবস্থাপক শাহজাহান আকন্দ, ডা. দিগেন্দ্র চন্দ্র নাথ, ডা. নজরুল ইসলাম, সাবেক শিক্ষক সৈয়দ ছয়েফ আহমদ, প্রধান শিক্ষক লৎফুর রহমান চুন্নু, সিনিয়র শিক্ষক জিল্লুর রহমান, মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, প্রাইমারী শিক্ষক মনির উদ্দিন, মীর মুহিবুর রহমান, ব্যবসায়ী শৈলেন্দ্র দেব নাথ, আব্দুল মালিক বনাই প্রমুখ।

বড়লেখা নিয়ে আরও পড়তে এখানে ক্লিক করুন

 

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

লটারিতে ১ লাখ ডলার জিতে নিলেন জামি হকিন্স

সুইজারল্যান্ডে উচ্চশিক্ষা: স্কলারশিপ এবং নানান সুবিধা

ইংল্যান্ডের বিপক্ষে জয়ের স্বপ্ন দেখছে পাকিস্তান

অভিবাসীদের আশ্রয় অধিকার বাতিলে আইন করছে পোল্যান্ড

কমলা হ্যারিসের পক্ষে প্রচারণায় বাংলাদেশি আমেরিকান কমিউনিটি

হাসপাতালে মাহাথির মোহাম্মদ

কমিউনিটির কল্যাণে কাজ করছেন রিয়েলেটর মুহিবুল হাসান চৌধুরী

পুতিনের সঙ্গে যোগাযোগ রাখাকে বুদ্ধিমত্তার পরিচয় মনে করেন ট্রাম্প

মটর সিটি ক্যারাম টুর্নামেন্ট ২০২৪- সম্পন্ন

ভবানীপুর সমাজকল্যাণ পরিষদ-এর আত্মপ্রকাশ

১০

আগস্ট বিপ্লবের শহীদদের স্মরণে বিলেতে আলোচনা ও কবিতা পাঠ

১১

যুক্তরাষ্ট্রের কাছ থেকে ড্রোন কিনছে ভারত

১২

আশাবাদী হওয়ার উপায়

১৩

ক্যান্সারের চিকিৎসা : সহজ ও কঠিন

১৪

ঢাবি শিক্ষক ছাড়া কি ভিসি হওয়া যায় না

১৫

অর্থনীতিতে নোবেল পেলেন তিন মার্কিন অর্থনীতিবিদ

১৬

মিশিগানে তিন দিনের প্রচারণায় কমলা হ্যারিস

১৭

মিশিগানে বিশ্ব সিলেট সম্মেলন-২০২৫ আয়োজনের উদ্যোগ

১৮

কমলা হ্যারিস এবং টিম ওয়ালজের সমর্থনে হ্যামট্রামিকে অফিস উদ্বোধন

১৯

পেনসিলভানিয়ার লড়াইয়ে এগিয়ে কমলা

২০