বাংলা সংবাদ ডেস্ক
১২ জুলাই ২০২৪, ২:১৯ পূর্বাহ্ন
অনলাইন সংস্করণ

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর প্রশ্নই নেই : ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কোনো প্রশ্নই নেই বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ও ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। বৃহস্পতিবার (১১ জুলাই) ওয়াশিংটনে ন্যাটো অধিবেশনের শেষ দিনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। বাইডেনের নিজের দলের একাংশ তাকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দিয়েছে।

জো বাইডেন বলেন, ‘উত্তরাধিকারের কথা ভেবে এই নির্বাচনে আমি লড়ছি না। যে কাজ শুরু করেছিলাম, তা শেষ করার জন্য এই নির্বাচনে আমাকে লড়তে হবে। কাজের গতি কমে গেছে বলে আমি মনে করি না।’

সম্প্রচার মাধ্যম সিএনএনে কিছুদিন আগেই মুখোমুখি বিতর্কে অবতীর্ণ হয়েছিলেন বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রিপাবলিকান দলের হয়ে এবার তিনি প্রেসিডেন্ট প্রার্থী। সেই বিতর্কের সময় শারীরিকভাবে যথেষ্ট সতেজ ছিলেন না বাইডেন। উত্তর দিতে দিতে কথার খেই হারিয়ে ফেলেছেন। বিতর্ক অনুষ্ঠানের মধ্যে কার্যত ঘুমিয়ে পড়েছেন। পরে তিনি বলেছেন, দীর্ঘ সফরের কারণেই ওইদিন তিনি খুব সুস্থ ছিলেন না।

বাইডেনের আচরণ দেখে অবশ্য ডেমোক্রেটদের একাংশও তার বিরুদ্ধে সরব হয়েছে। তারা বলছেন, প্রেসিডেন্ট নির্বাচনের দৌড় থেকে বাইডেনের সরে দাঁড়ানো উচিত। আগামী চার বছর তিনি সুস্থভাবে সরকার চালাতে পারবেন না। ট্রাম্পের প্রচারের অন্যতম বিষয় হলো বাইডেনের বয়স ও শারীরিক অবস্থা।

এই পরিস্থিতিতে বাইডেনকে বারবার এই প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। গতকাল বৃহস্পতিবারও তার অন্যথায় হয়নি। ন্যাটো সম্মেলনের শেষ দিনে সংবাদ সম্মেলনে এই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে বাইডেনকে। সেখানে তিনি বলেন, সরে দাঁড়ানোর প্রশ্নই ওঠে না। যে কাজ তিনি শুরু করেছেন, সে কাজ শেষ করতে হবে তাকে। নইলে যে আমেরিকার স্বপ্ন তিনি দেখিয়েছেন, তা অসম্পূর্ণ থেকে যাবে। একইসঙ্গে তিনি জানিয়েছেন, শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন তিনি।

ক্রেমলিনকে আক্রমণ

সংবাদ সম্মেলনে বাইডেনকে প্রশ্ন করা হয়, তিনি অদূর ভবিষ্যতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলতে চান কি না? জবাবে বাইডেন বলেন, পুতিন আলোচনার পরিসর খোলা রাখেননি। তা-ই আপাতত পুতিনের সঙ্গে বৈঠকের কোনো পরিকল্পনা নেই তার।

বাইডেন বলেন, ‘ক্রেমলিন মিথ্যে বলে। এখনও পর্যন্ত যুদ্ধে তারা তিন লাখ ৫০ হাজার সেনা হারিয়েছে। তারপরেও যুদ্ধ চালিয়ে যাচ্ছে।’ তবে একইসঙ্গে তিনি বলেন, পুতিন যদি চান, আলোচনার পরিসর তৈরি করেন, তাহলে তার সঙ্গে বৈঠক করতে বাইডেনের আপত্তি নেই।

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

লটারিতে ১ লাখ ডলার জিতে নিলেন জামি হকিন্স

সুইজারল্যান্ডে উচ্চশিক্ষা: স্কলারশিপ এবং নানান সুবিধা

ইংল্যান্ডের বিপক্ষে জয়ের স্বপ্ন দেখছে পাকিস্তান

অভিবাসীদের আশ্রয় অধিকার বাতিলে আইন করছে পোল্যান্ড

কমলা হ্যারিসের পক্ষে প্রচারণায় বাংলাদেশি আমেরিকান কমিউনিটি

হাসপাতালে মাহাথির মোহাম্মদ

কমিউনিটির কল্যাণে কাজ করছেন রিয়েলেটর মুহিবুল হাসান চৌধুরী

পুতিনের সঙ্গে যোগাযোগ রাখাকে বুদ্ধিমত্তার পরিচয় মনে করেন ট্রাম্প

মটর সিটি ক্যারাম টুর্নামেন্ট ২০২৪- সম্পন্ন

ভবানীপুর সমাজকল্যাণ পরিষদ-এর আত্মপ্রকাশ

১০

আগস্ট বিপ্লবের শহীদদের স্মরণে বিলেতে আলোচনা ও কবিতা পাঠ

১১

যুক্তরাষ্ট্রের কাছ থেকে ড্রোন কিনছে ভারত

১২

আশাবাদী হওয়ার উপায়

১৩

ক্যান্সারের চিকিৎসা : সহজ ও কঠিন

১৪

ঢাবি শিক্ষক ছাড়া কি ভিসি হওয়া যায় না

১৫

অর্থনীতিতে নোবেল পেলেন তিন মার্কিন অর্থনীতিবিদ

১৬

মিশিগানে তিন দিনের প্রচারণায় কমলা হ্যারিস

১৭

মিশিগানে বিশ্ব সিলেট সম্মেলন-২০২৫ আয়োজনের উদ্যোগ

১৮

কমলা হ্যারিস এবং টিম ওয়ালজের সমর্থনে হ্যামট্রামিকে অফিস উদ্বোধন

১৯

পেনসিলভানিয়ার লড়াইয়ে এগিয়ে কমলা

২০