আবুল কাসেম
১২ জুলাই ২০২৩, ৪:২২ অপরাহ্ন
অনলাইন সংস্করণ

বড়লেখায় এসএসসি ৯৪ ব্যাচের প্রবাসী সংবর্ধনা অনুষ্ঠিত

গত ১১ জুলাই সন্ধ্যা গড়িয়ে রাত্রির অন্ধকার নামার ক্ষণে বড়লেখার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ পাথারিয়া ছোটলিখা উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৪ ব্যাচের শিক্ষার্থীদের আলোকিত প্রাণময় আড্ডায় মুখরিত হয়ে ওঠে বড়লেখা পৌর শহরস্থ ইয়াম্মী প্যারাডাইস চাইনিজ রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারের হলরুম।

এখানেই এসএসসি ১৯৯৪ ব্যাচের প্রবাসী বন্ধুদেরকে প্রদান করা হয় হার্দিক সংবর্ধনা।

মোহাম্মদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বদরুল ইসলামের প্রাঞ্জল, সাবলীল সঞ্চালনায় এবং নারীশিক্ষা একাডেমী ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক এম.এ. হাসানের সভাপতিত্বে উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলার খ্যাতনামা শিক্ষা প্রতিষ্ঠান শাহ নিমাত্রা সাগরনাল ফুলতলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. জহির উদ্দিন।

অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যক্ষ মো. জহির উদ্দিন বলেন, পিসি হাইস্কুল ৯৪ ব্যাচের দেশ ও প্রবাসে থাকা শিক্ষার্থীদের সম্মিলিত প্রয়াসে এরই মধ্যে বিভিন্ন সমাজসেবামূলক কাজ সকলের নজর কেড়েছে। এই সংগঠন বড়লেখার অবহেলিত ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে বেশ সুনাম কুড়িয়েছে। দেশের উন্নয়নে মানুষের সেবায় দায়িত্ববোধ ও কর্তব্য থেকেই সকলকে এগিয়ে আসতে হবে তবেই আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌছাতে পারবো। সুখী সমৃদ্ধ দেশ গড়তে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা একান্ত প্রয়োজন।

পিসি হাইস্কুল এসএসসি ৯৪ ব্যাচ প্রবাসী বন্ধুদের সংবর্ধনা অনুষ্ঠানের সূচনা ঘটে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্যদিয়ে। পবিত্র কোরআন হতে তেলাওয়াত করেন এসএসসি ৯৪ ব্যাচের আতাউর রহমান এবং গীতা পাঠ করেন এসএসসি ৯৪ ব্যাচের দিলীপ দে।

শুভেচ্ছা বক্তব্য রাখেন পিসি হাইস্কুল ৯৪ ব্যাচের মো. শাহীন খান, কামরুল ইসলাম, কামাল আহমদ, আব্দুস সালাম। বক্তারা এসএসসি ৯৪ ব্যাচের প্রতিষ্ঠার প্রেক্ষাপট এবং পরবর্তী সময়ে সমাজকল্যাণমূলক বিভিন্ন কাজের অভিজ্ঞতা তুলে ধরেন এবং আগামীতে এই সংগঠন নির্মল বন্ধুত্বের পাশাপাশি সামাজিক ও মানবিক সকল কাজে নিয়োজিত থাকবে এই অঙ্গীকার ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সার্কের ইকোনোমিস্ট ও বাংলা সংবাদ পত্রিকার উপ-সম্পাদক আবুল কাসেম, বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার দীদার হোসেন, যুক্তরাজ্য প্রবাসী ফয়সল আহমদ, মোহাম্মদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নাজিম উদ্দিন, সিলেটের ৯৪ ব্যাচের বিনিইয়ামিন রাসেল, সিলেটের ব্যবসায়ী শাহেদ আহমদ টিপু, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সিলেটের ইমিগ্রেশন অফিসার (পুলিশ) মো. আব্দুর রহিম।

বক্তারা বলেন, বন্ধুরা বাস্তবতাকে মেনে নিয়ে পৃথিবীর বিভিন্ন প্রান্তে চলে গেলেও অন্তরে অটুট থেকে যায় আন্তরিক টান। সেই টানেই গড়ে ওঠা সংগঠনের মাধ্যমে বন্ধুদের সুখে-দুঃখে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার পাশাপাশি সমাজ ও দেশের কল্যাণে কাজ করছে পিসি হাইস্কুল এসএসসি ৯৪ ব্যাচের শিক্ষার্থীরা। বিগত বন্যায় আক্রান্ত বড়লেখা উপজেলার মানুষের পাশে দাঁড়ানো কিংবা করোনাকালীন সময়ে মানুষের পাশে থেকে বিশ্বস্ততা অর্জন করেছে এসএসসি ৯৪ ব্যাচ। বন্ধুত্বের বন্ধন ভালোবাসার বন্ধনে দৃঢ় থাকুক অনন্তকাল বক্তারা এই আশাবাদ ব্যক্ত করেন।

সংবর্ধিত অতিথি হিসেবে অনুভূতি ব্যক্ত করেন এসএসসি ৯৪ ব্যাচের ইতালী প্রবাসী আব্দুর রহিম, ফ্রান্স প্রবাসী তাজুল ইসলাম এবং যুক্তরাজ্য প্রবাসী এলাইছ আহমদ। সংবর্ধিত অতিথিদের বক্তব্য শেষে সম্মাননা স্মারক প্রদান করা হয়। আব্দুর রহিমের হাতে সম্মাননা স্মারক তুলে দেন ৯৪ ব্যাচের খলিলুর রহমান, ফ্রান্স প্রবাসী তাজুল ইসলামের হাতে সম্মাননা স্মারক তুলে দেন ৯৪ ব্যাচের সুজন আহমদ, যুক্তরাজ্য প্রবাসী এলাইছ আহমদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন ৯৪ ব্যাচের দিলীপ দে। একই সাথে সদ্য বিবাহিত মো. শাহীন খানের হাতে বিবাহ স্মরণিকা তুলে দেন ৯৪ ব্যাচের ফয়সল আহমদ।
নৈশভোজের মধ্যদিয়ে আয়োজনের পরিসমাপ্তি ঘটে।

বড়লেখা নিয়ে আরও পড়তে এখানে ক্লিক করুন

 

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

লটারিতে ১ লাখ ডলার জিতে নিলেন জামি হকিন্স

সুইজারল্যান্ডে উচ্চশিক্ষা: স্কলারশিপ এবং নানান সুবিধা

ইংল্যান্ডের বিপক্ষে জয়ের স্বপ্ন দেখছে পাকিস্তান

অভিবাসীদের আশ্রয় অধিকার বাতিলে আইন করছে পোল্যান্ড

কমলা হ্যারিসের পক্ষে প্রচারণায় বাংলাদেশি আমেরিকান কমিউনিটি

হাসপাতালে মাহাথির মোহাম্মদ

কমিউনিটির কল্যাণে কাজ করছেন রিয়েলেটর মুহিবুল হাসান চৌধুরী

পুতিনের সঙ্গে যোগাযোগ রাখাকে বুদ্ধিমত্তার পরিচয় মনে করেন ট্রাম্প

মটর সিটি ক্যারাম টুর্নামেন্ট ২০২৪- সম্পন্ন

ভবানীপুর সমাজকল্যাণ পরিষদ-এর আত্মপ্রকাশ

১০

আগস্ট বিপ্লবের শহীদদের স্মরণে বিলেতে আলোচনা ও কবিতা পাঠ

১১

যুক্তরাষ্ট্রের কাছ থেকে ড্রোন কিনছে ভারত

১২

আশাবাদী হওয়ার উপায়

১৩

ক্যান্সারের চিকিৎসা : সহজ ও কঠিন

১৪

ঢাবি শিক্ষক ছাড়া কি ভিসি হওয়া যায় না

১৫

অর্থনীতিতে নোবেল পেলেন তিন মার্কিন অর্থনীতিবিদ

১৬

মিশিগানে তিন দিনের প্রচারণায় কমলা হ্যারিস

১৭

মিশিগানে বিশ্ব সিলেট সম্মেলন-২০২৫ আয়োজনের উদ্যোগ

১৮

কমলা হ্যারিস এবং টিম ওয়ালজের সমর্থনে হ্যামট্রামিকে অফিস উদ্বোধন

১৯

পেনসিলভানিয়ার লড়াইয়ে এগিয়ে কমলা

২০