উৎসবমুখর ও জমজমাট আয়োজন বার্ষিক বনভোজন উদযাপন করলো দক্ষিণ সুরমাবাসী

আনন্দঘন ও উৎসবমুখর আয়োজনের মধ্য দিয়ে বার্ষিক বনভোজন উদযাপন করলো দক্ষিণ সুরমাবাসী। প্রবাস জীবন ব্যাস্ত জীবন, এই কর্মব্যস্ত জীবনের ফাকে শিশু, কিশোর, তরুণ-তরুণী আর বয়োবৃদ্ধসহ সর্বস্তরের আমেরিকান-বাংলাদেশিদের অংশগ্রহণে এ যেন ছিল এক আবেগঘন আনন্দ আয়োজন।

রোববার মিশিগানের ওয়ারেন সিটির হলমিচ পার্কে ঐতিহ্যবাহি সিলেট দক্ষিণ সুরমা এসোসিয়েশন অব মিশিগানের আয়োজনে এ বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়।

এসোসিয়েশনের সভাপতি আব্দুল জব্বার বশিরের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খালেদ আহমদ রাহিনের পরিচালনায় বনভোজন অনুষ্ঠান শুরুতে শান্তির প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন সংগঠনের সদস্যবৃন্দ সহ অতিথিরা। পরে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

সেখানে এসোসিয়েশনের সদস্য ও তাদের পরিবারসহ বিভিন্ন ব্যাবসায়ী, রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।

বনভোজনে বাংলার ঐতিহ্যবাহী হা ডু ডু খেলা, দড়িটান, শট বারে ফুটবল, মহিলাদের মারবেল চামচ, হাড়ি ভাংগা, বল বদলসহ আয়োজনে ছিলো বয়স ভিত্তিক নানাবিধ দেশিও খেলাধুলা। যেখানে নারী এবং পুরুষেরা স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করে।

খেলাধুলা শেষে সংগঠনের সদস্যবৃন্দ সহ অতিথিরা খেলার বিজয়ীদের হাতে পুরুষ্কার তুলে দেন। এর আগে মধ্যাহ্নভোজে অংশ নেন এসোসিয়েশনের সদস্য ও তাদের পরিবারসহ অতিথি বৃন্দ। বনভোজনে আনন্দ দিতে রখা হয় পান সুপারি, সেখানে আনন্দ করে পান মুখে দিতে দেখা যায় আগতদের।

এছাড়া বনভোজনের র‌্যাফেল ড্রতে ১ম পুরষ্কার হিসেবে ছিলো একটি জীপ গাড়ি। ২য় পুরষ্কার ছিল একটি কার। ৩য় পুরুষ্কার ছিল ৬৫ ইঞ্ছি টিভি। এছাড়া আরো অনেক পুরস্কার ছিলো আয়োজকদের পক্ষথেকে। র‌্যাফল ড্র এর প্রথম পুরুষ্কার জীপ গাড়ি বিজয়ী রাহী ও ২য় পুরুষ্কার কার বিজয়ী ফাতেহা চৌধুরীর হাতে গাড়ির চাবি হস্তান্তর এর মাধ্যমে বনভোজনের সমাপ্তি হয়।

১ম পুরষ্কার বিজয়ী রাহী বলেন, আমি লন্ডন থেকে এসে বনভোজনে অংশগ্রহণ করেছি। আমি ১ম পুরষ্কার বিজয়ী হওয়ায় খুবই অনন্দিত। আমি আমার পিতা আবুল লেইছের নামে এই টিকেট কিনে পুরষ্কার পেয়েছি। তাই গাড়ীটি আমার আব্বাকে গিফট দিয়ে দিব। এসময় তিনি আয়োজকদের ধন্যবাদ জানান।

২য় পুরষ্কার বিজয়ী ফাতেহা চৌধুরী বলেন, আমি পুরষ্কার জিতে খুবই আনন্দিত। সিলেট দক্ষিণ সুরমা এসোসিয়েশন অব মিশিগানের মনমুগ্ধকর এ আয়োজন আমাকে অভিভূত করেছে। সবমিলিয়ে এক অসাধারণ অনুষ্ঠান হয়েছে।

সভপতির বক্তব্যে আব্দুল জব্বার বশির বলেন, দক্ষিণ সুরমাবাসীকে নিয়ে একটি গেট টুগেদার অনুষ্ঠিত হলো। মূলত উপজেলার সকলকে ঐক্যবদ্ধ করাই মূল লক্ষ্য। এইরকম অনুষ্ঠান প্রতিবছর নিয়মিতভাবে আয়োজন করা হবে। এসময় তিনি আগত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

মিশিগান নিয়ে আরও পড়তে এখানে ক্লিক করুন

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

এবার দুর্গাপূজায় ইলিশ না পাঠানোর সিদ্ধান্ত একদম ভালো লাগেনি: ফারুকী

তমা মির্জার সঙ্গে প্রেম নেই: রায়হান রাফী

ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাওয়া হবে: আসিফ নজরুল

আত্মহত্যা নিয়ে সালমান শাহর জন্মদিনে মুখ খুললেন স্ত্রী সামিরা

ইঙ্কস্টার পুলিশ কর্মকর্তাদের দিকে গুলি করা ব্যক্তির খোঁজ করছে

আমি মরে গেলে তুমি শহিদ মাতার সম্মান পাবে, মা!

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিয়ে ধূম্রজাল

শেষ মিনিটের আত্মঘাতী গোলে পিএসজির জয়, সিটি-ইন্টার ড্র

‘সিআইডি’খ্যাত তামিল অভিনেত্রী শকুন্থলা প্রয়াত

পয়েন্ট খুইয়েও শীর্ষের আর্জেন্টিনা, অবনতি বাংলাদেশের

১০

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন ফাহমিদা খাতুন ও রাশেদ আল তিতুমীর

১১

‘৩৫ হাজার টাকা দিয়ে ওরে ছাড়াই নেন, না হলে আরও মারবো’

১২

ঢাবির হলে পিটিয়ে হত্যার ঘটনায় ছাত্রলীগ নেতাসহ আটক চার

১৩

যুবককে পিটিয়ে হত্যার দায়ে, ঢাবির ৫ শিক্ষার্থী গ্রেফতার

১৪

ভারতকে হারানোর মজার, মজা নিতে দিন: রোহিত

১৫

‘অদ্ভুত সব শর্তে’ বয়সে বড় প্রেমিকাকে নিয়ে বিয়ে করলেন এনদ্রিক

১৬

বিমানবন্দরে যাত্রীর সঙ্গে অসদাচরণ, তিন রাজস্ব কর্মকর্তা বরখাস্ত

১৭

বাংলাদেশের বিদেশি ঋণ আবার ১০০ বিলিয়ন ডলার ছাড়িয়েছে

১৮

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন, আগস্টে কমেছে ২৮ শতাংশ

১৯

শেয়ার কারসাজির দায়ে সাংবাদিক হাসিব হাসানকে কোটি টাকা জরিমানা

২০