মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ করার পরামর্শ বিশ্বব্যাংকের (এমডি) অ্যানা বেজার্ড এর

বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অ্যানা বেজার্ড ঢাকায় সফররত অবস্থায় বলেন বাংলাদেশের জন্য এখন বড় চ্যালেঞ্জ হলো মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ করা। বিশ্ব ব্যাংকের সহায়তা অব্যাহত থাকবে মূল্যস্ফীতি কমানোয় সরকারের যেকোনো উদ্যোগে। রাজধানীর শেরেবাংলা নগর অর্থনৈতিক সম্পর্ক বিভাগে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে এ কথা বলেন তিনি। সফররত বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি)

অ্যানা বেজার্ড এর সঙ্গে আরো রয়েছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজার। তাছাড়াও এ সময় বৈঠকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, ইআরডি সচিব মো. শাহরিয়ার কাদের ছিদ্দিকী, বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসারসগ সংস্থাটির ঢাকা অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাতারাতি মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ হবে না আমাদেরকে আরো অপেক্ষা করতে হবে, বিদ্যুৎসহ জ্বালানির মূল্যও সমন্বয় করতে হবে বলেন অর্থমন্ত্রী বলেন।

এদিকে,  অ্যানা বেজার্ড এর সাথে বাংলাদেশের প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা, সুশীলসমাজ এবং বেসরকারি খাতের নেতাদের সঙ্গে দেখা করার কথা রয়েছে বলে জানিয়েছে বিশ্ব ব্যাংকের ঢাকা অফিস।


Posted

in

by

Tags: