বাসায় বসেই কিছু সহজ ব্যাম করে ফিট থাকুন যে কোনো বয়সে

মাংস পেশির সহনশীলতা খুবই গুরুত্বপূর্ণ কিন্তু আপনি যদি দীর্ঘ দিন যাবৎ শারীরিক কাজ না করেন বা ব্যস্ততার কারণে কাজ থেকে বিরত থাকেন তাইলে বেশি বয়স না হলেও আপনার পেশিতে দুর্বলতা দেখা দিতে পারে। এমনকি আপনার হার এবং জয়েন্ট গুলি পর্যন্ত দুর্বল হতে শুরু করবে। যার ফলে রুগ প্রতিরোধ ক্ষমতা হ্রাস পাওয়ার পাশাপাশি সহজেই ব্যাথা পাওয়য়ার প্রবণতা বেড়ে যাবে। যার ফলে দৈনিন্দিন কাজ করা বা চলাফেরা কঠিন হয়েযেতে পারে।
কিন্তু বয়সের কারণে দিন দিন যতই দুর্বল অনুভব করেননা কেন কিছু ব্যাম আছে যেগুলা বাসাতেই করতে পারবেন কোনো জিম সেন্টারে না গিয়েই।

প্রথমেই রয়েছে সুপার প্ল্যাংকস যা আপনি নিজের রুমেই করতে পারবেন। যদি কখনও এই ব্যায়াম করার অভিজ্ঞতা না থাকে তাইলে ইউটিউবে কিছু টিউটোরিয়াল দেখেই শুরু করে দিতে পারবেন। এর পরে যেই ব্যায়ামটির কথা বলব তা হলো হিপ ব্রিজ। অত্যন্ত সহজ এবং কম সময়ের মধ্যেই সেরে ফেলা যাবে এই বয়ামের ধাপ গুলি। প্রথমে আপনার হাটু গুলি বেন্ট রেখে উপুড় হয়ে শুয়ে পড়ুন ফ্লোরে, তার পরে পায়ের উত্তর ভর দিয়ে glutes কে উপরে দিকে তুলতে থাকুন। এইটা এইভাবে একটানা ১২ বার করা হলে পূর্ণ এক সেট হবে। নিয়মিত চার্ সেট করে প্রতিদিন করলে অবশ্যই আপনার শরীরের মাসুল গুলি দীর্গ দিন ফিট থাকবে।

 

এখন হচ্ছে পুশ আপ নিয়ে কিছু কথা বলার সময় । এটি সবচেয়ে কমন ব্যাম যা আপনাকে পা থেকে মাথা পর্যন্ত প্রত্যেক অঙ্গকেই স্বভাবিক রাখার পাশাপাশি শরীরের রক্তপ্রবাহ ঠিক রাখবে। প্রতিদিন ঘুম থেকে সকালে

ওঠার পরে খালি পেটে একটানা ৬ টি করে ৩ সেট দিলেই আপনার শরীরে আসবে ব্যাপক পরিবর্তন।


Posted

in

by

Tags: