আবুল কাসেম
২৬ জানুয়ারী ২০২৪, ৭:৫৫ অপরাহ্ন
অনলাইন সংস্করণ

ব্যতিক্রমী আবহে মিশিগানে নির্মিত হলো নূর ট্যাক্সের গল্পনির্ভর বিজ্ঞাপন

মিশিগানের হ্যামট্রামিক সিটির থ্রি থাউজেন্ড হলব্রুকে অবস্থিত ট্যাক্স এন্ড ইমিগ্রেশন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান নূর ট্যাক্স এণ্ড ইমিগ্রেশন। দীর্ঘ ২৫ বছর থেকে কমিউনিটিতে পার্সোনাল ট্যাক্স রিটার্ন, সেলফ এমপ্লয়েড ট্যাক্স রিটার্ন, বিজনেস ট্যাক্স রিটার্ন এবং ইমিগ্রেশন পেপারওয়ার্কস সংশ্লিষ্ট যাবতীয় সেবা দিয়ে আসছে। সঠিক নিয়মে দ্রুততার সাথে, স্বল্প খরচে সর্বোচ্চ ট্যাক্স রিটার্ন পেতে যে কেউ প্রতিষ্ঠানটির সাথে যোগাযোগ করতে পারে।

শুধু বাণিজ্যিক চিন্তাভাবনা নয়, সমাজের প্রতি দায়বদ্ধতা থেকেও প্রতিষ্ঠানটি তার কর্মদক্ষতা, সততার প্রমাণ রেখে চলেছে। কর্মাঞ্চলবৃদ্ধির লক্ষে প্রয়োজনীয় প্রচারণার স্বার্থে সম্প্রতি এই প্রতিষ্ঠানটি একটি বিজ্ঞাপন তৈরী করেছে। বিভিন্ন গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় প্রচারের জন্য নির্মিত বিজ্ঞাপনটি ইতোমধ্যে দর্শকনন্দিত হয়ে উঠেছে।

বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন জনপ্রিয় টিভি উপস্থাপক ও নির্মাতা হাসান ইমাম চৌধুরী টিংকু। বিজ্ঞাপনটি নির্মাণের অভিজ্ঞতা জানতে চাইলে টিংকু বলেন, কাজটি করতে গিয়ে আমি ব্যক্তিগত ভাবে অনেক এনজয় করেছি। প্রতিষ্ঠানটির প্রধান ইকবাল হোসাইন ফেরদৌসের সাথে বিজ্ঞাপনটি নিয়ে বেশ কয়েকদিন থেকে আলাপ হচ্ছিল। ফাইনালি কাজটি করতে পেরে আমি খুবই আনন্দিত। মিশিগানে এটিই আমার প্রথম কাজ। নূর ট্যাক্সের প্রধান ইকবাল ফেরদৌসের সার্বিক সহযোগিতায় প্রতিকূল আবহাওয়ার মাঝেও আমরা কাজটি যথাসময়ে শেষ করতে পেরেছি।

অপর এক প্রশ্নের জবাবে টিংকু বলেন, প্রবাসে সাধারণত যে ধরণের বিজ্ঞাপন নির্মাণ হয়, তা থেকে বের হয়ে একটু ভিন্নভাবে নূর ট্যাক্সের বিজ্ঞাপনটি তৈরীর চেষ্টা করেছি। আমরা চেয়েছি এখানে একটি গল্প থাকুক, যা দর্শককে কাছে টানবে। যদিও একটু লম্ব হয়েছে তবুও খারাপ হয়নি। আমার বিশ্বাস বিজ্ঞাপনটি দেখে মানুষ মজা পাবে।
বিজ্ঞাপনটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় ফেইসবুক গ্রুপ আমেরিকান বাংলাদেশি কমিউনিটি হ্যাল্প (এবিসিএইচ)-এর এডমিন ও প্রবাসের জনপ্রিয় অভিনেতা তরিকুল ইসলাম মিঠু, জনপ্রিয় গীতিকার ও পরিচিত মুখ ইশতিয়াক রূপু, মৃধা সাংস্কৃতিক কেন্দ্রের চিফ কো-অর্ডিনেটর মৃদুল কান্তি সরকার ও মিশিগানের জনপ্রিয় ব্লগার ও কমিউনিটি এক্টিভিস্ট কার্নিজ ফারিহা।

বিজ্ঞাপনে অভিনয় প্রসঙ্গে জানতে চাইলে এবিসিএইচ’র এডমিন ও প্রবাসের জনপ্রিয় অভিনেতা তরিকুল ইসলাম মিঠু বলেন, ‘‘ ইতিমধ্যে বেশ কয়েকটি নাটক ও বিজ্ঞাপনে কাজ করলেও নূর ট্যাক্সের বিজ্ঞাপনটিতে অভিনয় ছিলো একটু স্পেশাল। কারণ বিজ্ঞাপনটির চমৎকার গল্প। সেই সাথে নিউইয়র্ক স্টেইটের বাইরে এটিই আমার প্রথম কাজ। মিশিগানেও এবার প্রথম গেলাম। অভিজ্ঞতাটা ছিলো চমৎকার। মিশিগানে নূর ট্যাক্স খুবই জনপ্রিয় ও পরিচিত। এই প্রতিষ্ঠানের সাথে আমি সম্পৃক্ত হতে পেরে আমি আনন্দিত।’’
বিজ্ঞাপনটিতে অভিনয় করা অন্য আরেক অভিনেতা জনপ্রিয় গীতিকার ও পরিচিত মুখ ইশতিয়াক রুপু বাংলা সংবাদকে বলেন, ‘‘আমি ডজন খানেক বিজ্ঞাপনে অভিনয় করেছি। তবে নূর ট্যাক্স এন্ড ইমিগ্রেশনের বিজ্ঞাপনটি নিয়ে আমি বেশ এক্সাইটেড ছিলাম। কেননা মিশিগানের তরুণ এবং সফল ব্যবসায়ি মিডিয়া ব্যক্তিত্ব ইকবাল ফেরদৌসের প্রতিষ্ঠান নূর ট্যাক্স এন্ড ইমিগ্রেশন। তার ব্যবসায়িক সফলতায় নিজেকে সামিল করতে পেরে আমি আনন্দিত।’’

মৃধা সাংস্কৃতিক কেন্দ্রের চিফ কো-অর্ডিনেটর মৃদুল কান্তি সরকার এই বিজ্ঞপনে অভিনয় প্রসঙ্গে বলেন, ‘‘আমি জীবনে প্রথম অভিনয় করেছি। আমার খুব ভালো লেগেছে। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে আমি অভিনয়ে সম্মত হয়েছি। কেননা আমি দীর্ঘদিন থেকে নূর ট্যাক্স এন্ড ইমিগ্রেশনকে চিনি, জানি। কমিউনিটির মধ্যে তাদের একটি গ্রহণযোগ্যতা আছে। আমি কখনো শুনিনি নূর ট্যাক্স কারো সাথে প্রতারণা করেছে, কারো কাজে গাফিলতি দেখিয়েছে। প্রতিষ্ঠানটির উপর কমিউনিটির আস্থা আছে। এমন একটি প্রতিষ্ঠানের বিজ্ঞাপন চিত্রে অভিনয় করতে পেরে আমি অভিভূত।’’
বিজ্ঞাপনটিতে অভিনয় করা একমাত্র নারী অভিনেত্রী মিশিগানের জনপ্রিয় ব্লগার ও কমিউনিটি এক্টিভিস্ট কার্নিজ ফারিহা বলেন, ‘‘ হঠাৎ করেই নূর ট্যাক্সের প্রধান ইকবাল ফেরদৌস ভাই আমাকে প্রস্তাব দেন নূর ট্যাক্সের বিজ্ঞাপনটিতে অভিনয়ের। যেহেতু কমিউনিটিতে ইকবাল ভাই ও নূর ট্যাক্সের সুনাম ও গ্রহণযোগ্যতা রয়েছে তাই কোনো কিছু না ভেবেই আমি সানন্দে রাজি হই। আমার জন্য এটি ছিলো একটি নতুন অভিজ্ঞতা। ইকবাল ভাই ও নূর ট্যাক্সের সাথে সম্পৃক্ত হতে পেরে আমি সত্যিই আনন্দিত। আশা করি বিজ্ঞাপনি সবার পছন্দ হবে।’’

নূর ট্যাক্স এন্ড ইমিগ্রেশনের সিইও ইকবাল হোসাইন ফেরদৌস বলেন, ‘‘আমি সব সময় চেষ্টা করি নতুন কিছু করতে। ১৯৯৯ সাল থেকে নূর ট্যাক্স কমিউনিটিতে ব্যবসা করলেও এর আগে কোনো টিভি বিজ্ঞাপন ছিলো না বা বানানো হয়নি। তাই অনেকদিন থেকে ভাবছিলাম একটি টিভি বিজ্ঞাপন তৈরী করবো। কিন্তু সময় ও নানা ব্যস্ততার কারনে তা সম্ভব হয়ে উঠেনি। পরিশেষে আমরা চমৎকার একটি গল্প নির্ভর বিজ্ঞাপন তৈরী করতে সক্ষম হয়েছি। আশা করি মিশিগান কমিউনিটিতে এটি নতুন ধারা সৃষ্টি করতে পারবে।

প্রচারেই প্রসার কথাটি সত্য। সেই সত্য উপলব্ধি করে আমি আমার প্রতিষ্ঠান নূর ট্যাক্স এণ্ড ইমিগ্রেশন-এর জন্য একটি ভিডিও বিজ্ঞাপন তৈরীর উদ্যোগ গ্রহণ করি। কেননা সেবাগ্রহিতার নিকট নূর ট্যাক্সের পরিচিতি এবং যাবতীয় তথ্য তুলে ধরতে বিপণন প্রসার কার্যক্রম অপরিহার্য। প্রসার এবং তার সুষ্ঠু ব্যবস্থাপনা ছাড়া মানুষের দোরগোড়ায় সেবা পৌছে দেয়া প্রায় অসম্ভব।
ইকবাল বলেন, আশা করি বিজ্ঞাপনটি সবার ভালো লাগবে। এর মাধ্যমে আমাদের সেবা নিতে আগ্রহীদের কাছে আমরা নূর ট্যাক্সের বার্তা পৌছে দিতে সক্ষম হয়েছি। আমাদের সকল গ্রাহক ও বিজ্ঞাপনটির নির্মাণের সাথে সংশ্লিষ্ট সকলকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

এমএসইউ’র সাবেক ট্রাস্টি জোয়েল ফার্গুসন মারা গেছেন

২৬ অক্টোবর মিশিগান আসছেন কমলা হ্যারিস

কৃষ্ণাঙ্গদের মধ্যে কমলার জনপ্রিয়তা ক্রমবর্ধমান

আসামের ১৯৭১ সালের আগে আসা অভিবাসীদের নাগরিকত্ব নিয়ে সুপ্রিম কোর্টের বড় রায়

সাফিয়ার ফ্যাশন যাত্রা: স্বপ্ন থেকে সফলতা

ওয়ারেন কমিউনিটি লিডারশিপ সম্মাননায় ভূষিত হলেন কবির সুমন

লটারিতে ১ লাখ ডলার জিতে নিলেন জামি হকিন্স

সুইজারল্যান্ডে উচ্চশিক্ষা: স্কলারশিপ এবং নানান সুবিধা

ইংল্যান্ডের বিপক্ষে জয়ের স্বপ্ন দেখছে পাকিস্তান

অভিবাসীদের আশ্রয় অধিকার বাতিলে আইন করছে পোল্যান্ড

১০

কমলা হ্যারিসের পক্ষে প্রচারণায় বাংলাদেশি আমেরিকান কমিউনিটি

১১

হাসপাতালে মাহাথির মোহাম্মদ

১২

কমিউনিটির কল্যাণে কাজ করছেন রিয়েলেটর মুহিবুল হাসান চৌধুরী

১৩

পুতিনের সঙ্গে যোগাযোগ রাখাকে বুদ্ধিমত্তার পরিচয় মনে করেন ট্রাম্প

১৪

মটর সিটি ক্যারাম টুর্নামেন্ট ২০২৪- সম্পন্ন

১৫

ভবানীপুর সমাজকল্যাণ পরিষদ-এর আত্মপ্রকাশ

১৬

আগস্ট বিপ্লবের শহীদদের স্মরণে বিলেতে আলোচনা ও কবিতা পাঠ

১৭

যুক্তরাষ্ট্রের কাছ থেকে ড্রোন কিনছে ভারত

১৮

আশাবাদী হওয়ার উপায়

১৯

ক্যান্সারের চিকিৎসা : সহজ ও কঠিন

২০