চিত্রনায়িকা মাহিয়া মাহি কারাগারে

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গ্রেফতারের কয়েক ঘণ্টা পর চিত্রনায়িকা মাহিয়া মাহিকে কারাগারে পাঠিয়েছে বাংলাদেশের গাজীপুরের আদালত।

মামলায় তাকে সাত দিনের রিমান্ডে নিয়ে আদালতে হাজির করা হলে শনিবার (মার্চ ১৮) গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোঃ ইকবাল হোসেন এ আদেশ দেন বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কমিশনার মোল্লা নজরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে জিএমপি কমিশনার বলেন, ‘মাহির সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়েছে। আদালত রিমান্ড মঞ্জুর না করে মাহিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’

আদালত থেকে কারাগারে নেওয়ার সময় মাহি সাংবাদিকদের বলেন, ‘বিচারক আমার সঙ্গে একবারের জন্যও কথা বলেননি। তিনি একটা কথাও বললেন না। তিনি কেবল চেয়ারে বসলেন এবং উঠে গেলেন। আদালত কিভাবে এক সেকেন্ডে শেষ হতে পারে?’

এর আগে শনিবার সকালে সৌদি আরব থেকে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর জিএমপি এর গোয়েন্দা বিভাগের সদস্যরা মাহিকে গ্রেপ্তার করেন। একই ফ্লাইটে তার স্বামী রাকিব সরকারের দেশে ফেরার কথা ছিল কিন্তু তিনি ফেরেননি।

উল্লেখ্য, গত শুক্রবার (১৭ মার্চ) সকালে ফেসবুক লাইভে পুলিশের বিরুদ্ধে ‘ঘুষ নিয়ে প্রতিপক্ষকে জমি দখল দেওয়ার চেষ্টা’র অভিযোগ করেন মাহি ও তার স্বামীরাকিব সরকার। এভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর তথ্য প্রচারের অভিযোগে সেদিন রাতেই ডিজিটাল নিরাপত্তা আইনে তাদেরকে প্রধান আসামি করে মামলা করেন গাজীপুর মেট্রোপলিটন বাসন থানার উপপরিদর্শক মো. রোকন মিয়া।

আরও পড়ুনঃ কুঁজাবুড়ি: ঐতিহ্যবাহী পুতুল নাটক প্রদর্শনী অনুষ্ঠিত