আবুল কাসেম
৩ নভেম্বর ২০২২, ৭:৩১ পূর্বাহ্ন
অনলাইন সংস্করণ

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস শুধু একটি সংগঠন হৃদয়ের একটি বড় অংশ

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউএসএ শুধু একটি সংগঠনই নয়, আমাদের হৃদয়ের একটি বড় অংশও। মানুষের জন্য কিছু করার ব্রত নিয়ে গঠিত মানবিক এই সংগঠনটি অত্যন্ত সফলতার সাথে পূর্ণ করেছে পাঁচ বছর।

এই পাঁচ বছরের পথচলা সম্ভব হয়েছে শুধুমাত্র সংগঠনের ডোনারদের দান করা অর্থের বিনিময়ে। তাদের দানকৃত সহায়তা ছাড়া গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউএসএ’র এই যাত্রা কোনোভাবেই সম্ভব হতো না।

অসহায় সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফোটাতে আমাদের ডোনার’রা এই দূর প্রবাসে নিজেরা নানাবিধ সমস্যায় জর্জরিত থেকেও তাদের কষ্টার্জিত আয় থেকে সংগঠনের প্রতিটি কর্মসূচির অর্থ যোগান দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।

মানবতার কল্যাণে মানুষের পাশে দাঁড়ানোর মহান ব্রত নিয়ে যাত্রা শুরু করেছিল গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউএসএ।

বিগত পাঁচ বছরে প্রায় কোটি টাকার সাহায্য সহযোগিতা পৌছে দিয়েছে দুস্থ, অসহায় সুবিধাবঞ্চিত মানুষের দোরগোড়ায়।

কর্মসংস্থান সৃষ্টির লক্ষে দু:স্থদের মাঝে রিকশা বিতরণ, প্রতিবন্ধী মানুষদের হুইল চেয়ার প্রদান, করোনা মহামারী এবং বন্যাসহ বিভিন্ন দুর্যোগে এলাকার মানুষের পাশে দাঁড়াতে, তাদের মুখে হাসি ফোটাতে সচেষ্ট থেকেছে আমাদের এই সংগঠন।

যখনই আমরা কোনো কর্মসূচি হাতে নিয়েছি, আমাদের দাতা’রা স্বতঃস্ফূর্ত ভাবে এগিয়ে এসেছেন, সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন উদারচিত্তে। গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউএসএ’র বিগত পাঁচ বছরের পথচলায় তাদের অবদান অনস্বীকার্য।

তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও সংগঠনের বার্ষিক প্রতিবেদন তুলে ধরতে সংগঠনের পাঁচ বছর পূর্তিতে গত ১৬ অক্টোবর রবিবার যুক্তরাষ্ট্রের মিশিগানে একটি এপ্রিসিয়েশন ডিনারের আয়োজন করে গোলাপগঞ্জ হেল্পিং হ্যাণ্ডস ইউএসএ।

অনুষ্ঠানে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউএসএ’র প্রতিষ্ঠাকালীন ডোনারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাদের হাতে সম্মাননা সনদ তুলে দেওয়া হয়। এছাড়াও অনুষ্ঠানে বড় পর্দার মাধ্যমে সংগঠনের বিগত পাঁচ বছরের কার্যক্রমের তথ্যচিত্র দেখানো হয়।

প্রায় চার শতাধিক প্রবাসীর সরব উপস্থিতিতে ডিনারের আয়োজনটি একটি মিলনমেলায় রুপ নেয় যা আগামী দিনগুলোতে সংগঠনের এগিয়ে যাওয়ায় অনুপ্রেরণা যোগাবে নিঃসন্দেহে। সাহস যোগাবে যেকোনো পরিস্থিতিতে গরীব দুঃখী মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতে।

মানবতার সেবায় গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউএসএ’র যে যাত্রা বিগত পাঁচ বছর চলমান ছিল, আজও আছে এবং ইনশাআল্লাহ আগামী দিনগুলোতে আরও অধিক পরিমাণে অব্যাহত থাকবে। আর এজন্যে সংগঠনের দাতাদের সহায়তার কোনো বিকল্প নেই।

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউএসএ’র পক্ষ থেকে আমাদের নিয়মিত ডোনার’দের প্রতি আমার আকুল আবেদন, আপনারা অতীতের মতো আমাদের পাশে থেকে আপনাদের সাহায্য সহযোগিতা অব্যাহত রাখবেন, সচল রাখবেন মলিন মুখে হাসি ফোটানোর এই মানবিক যাত্রা।

সবশেষে, গত ১৬ অক্টোবর রবিবার গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউএসএ’র ডিনারে উপস্থিত সব ডোনার এবং বিভিন্ন সংগঠন যাদের পৃষ্ঠপোষকতায় এই অনুষ্ঠানটি সফল ভাবে সম্পন্ন হয়েছে তাদের সবাইকে ধন্যবাদ জানিয়ে একথা বলে শেষ করতে চাই যে –
আপনাদের একটু সাহায্য, আর্থিক সহযোগিতা, বাড়িয়ে দেওয়া সহায়তার হাতই হাসি ফোটাতে পারে দেশের অনেক সুবিধাবঞ্চিত হতদরিদ্র মানুষের মুখে, বদলে দিতে পারে তাদের জীবন।

• সাধারণ সম্পাদক, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউএসএ।

আরও পড়ুনঃ মিশিগানে মঞ্জুর শাফি চৌধুরীকে গোলাপগঞ্জ সমিতির সংবর্ধনা

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ওয়ারেন কমিউনিটি লিডারশিপ সম্মাননায় ভূষিত হলেন কবির সুমন

লটারিতে ১ লাখ ডলার জিতে নিলেন জামি হকিন্স

সুইজারল্যান্ডে উচ্চশিক্ষা: স্কলারশিপ এবং নানান সুবিধা

ইংল্যান্ডের বিপক্ষে জয়ের স্বপ্ন দেখছে পাকিস্তান

অভিবাসীদের আশ্রয় অধিকার বাতিলে আইন করছে পোল্যান্ড

কমলা হ্যারিসের পক্ষে প্রচারণায় বাংলাদেশি আমেরিকান কমিউনিটি

হাসপাতালে মাহাথির মোহাম্মদ

কমিউনিটির কল্যাণে কাজ করছেন রিয়েলেটর মুহিবুল হাসান চৌধুরী

পুতিনের সঙ্গে যোগাযোগ রাখাকে বুদ্ধিমত্তার পরিচয় মনে করেন ট্রাম্প

মটর সিটি ক্যারাম টুর্নামেন্ট ২০২৪- সম্পন্ন

১০

ভবানীপুর সমাজকল্যাণ পরিষদ-এর আত্মপ্রকাশ

১১

আগস্ট বিপ্লবের শহীদদের স্মরণে বিলেতে আলোচনা ও কবিতা পাঠ

১২

যুক্তরাষ্ট্রের কাছ থেকে ড্রোন কিনছে ভারত

১৩

আশাবাদী হওয়ার উপায়

১৪

ক্যান্সারের চিকিৎসা : সহজ ও কঠিন

১৫

ঢাবি শিক্ষক ছাড়া কি ভিসি হওয়া যায় না

১৬

অর্থনীতিতে নোবেল পেলেন তিন মার্কিন অর্থনীতিবিদ

১৭

মিশিগানে তিন দিনের প্রচারণায় কমলা হ্যারিস

১৮

মিশিগানে বিশ্ব সিলেট সম্মেলন-২০২৫ আয়োজনের উদ্যোগ

১৯

কমলা হ্যারিস এবং টিম ওয়ালজের সমর্থনে হ্যামট্রামিকে অফিস উদ্বোধন

২০