আবুল কাসেম
৭ জুলাই ২০২৩, ৫:৫২ পূর্বাহ্ন
অনলাইন সংস্করণ

না ভাইয়া, আমি চিল: লিটন দাস

আচমকাই অবসর নিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এই কারণে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের বাকি দুই ম্যাচে লাল-সবুজের প্রতিনিধিদের নেতৃত্ব দেবেন লিটন দাস

সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে সংবাদ সম্মেলনেও এসেছিলেন উইকেটরক্ষক এই ব্যাটার। আর দেশব্যাপী যখন তামিম শোক, তখন সংবাদ সম্মেলনের প্রশ্ন কেমন হতে পারে, তা বেশ ভালোভাবেই আঁচ করতে পেরেছিলেন দিনাজপুরের এই ক্রিকেটার। তাই বোধ হয়, পূর্ণ মানসিক প্রস্তুতি নিয়েই এসেছিলেন তিনি।

তামিমের অবসর প্রসঙ্গে লিটনের ভাষ্য, আমি বিষয়টা জানতে পেরেছি, দুপুর একটার দিকে। স্বাভাবিক বিষয়, আমি অনেক দিন ধরে তার সঙ্গে খেলেছি। এ রকম একটা সিদ্ধান্ত আসবে, এটা আমরা কেউই উপলব্ধি করতে পারিনি। তবে এটা সম্পূর্ণ বড় ভাইয়ের (তামিম) সিদ্ধান্ত। উনি এতদিন ধরে বাংলাদেশের হয়ে খেলেছেন, অনেক কিছু দিয়েছেন।

ভারপ্রাপ্ত এই অধিনায়কের মন্তব্য, আমরা সবাই যেন উনি (তামিম) যে সিদ্ধান্তটা নিয়েছেন, সেটাকে সম্মান করি। আমাদের সবারই তা করা উচিত। সবারই একটা ব্যক্তিগত পরিকল্পনা থাকে।

ওপেনিং পার্টনারকে মিস করবেন কি না প্রশ্নে লিটনের দাবি, বলাটা খুব কঠিন। আমি আজকে আছি, কালকে ইনজুরি হয়ে গেলে কিন্তু বাংলাদেশ আমাকে মিস করবে না, এটাই স্বাভাবিক। সামনের দিকে যাওয়ার পথে নতুন ক্রিকেটাররা আসতে থাকবে। তারা আসবে, আমরা চলে যাব। এটা হতেই থাকবে। অবশ্যই উনি যদি থাকতেন, ভালো হতো, না-ও হতে পারত। এখন যেহেতু নেই, আমার মনে হয়। এটা নিয়ে আর কথা বলার দরকার নেই।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের বাকি দুই ম্যাচে লিটনের নেতৃত্ব দেওয়ার বিষয়টি সকালেই প্রকাশ্যে এসেছে। হুট করেই অধিনায়কত্বের বাড়তি দায়িত্ব; অন্যদিকে সিরিজের প্রথম ওয়ানডেতে হেরে ১-০তে পিছিয়ে রয়েছে বাংলাদেশ।

তাই সব মিলিয়ে বাড়তি চাপ অনুভব করছেন কি না প্রশ্নটি বেশ হালকাভাবেই নিলেন লিটন। তার (লিটন) জবাব, ‘না ভাইয়া, চিল (হাসি)।’

অন্যদিকে এর আগেও লাল-সবুজের নেতৃত্ব দিয়েছেন লিটন। সাফল্যও রয়েছে তার ঝুলিতে। এবার সুযোগ পেয়ে নতুন কিছুর পরিকল্পনা লিটনের। তার মতে, বাংলাদেশ দলের অধিনায়কত্ব করাটা গর্বের বিষয়। আগেও আমি চেষ্টা করেছি দলকে সেরা কিছু দিয়ে ম্যাচ জেতানোর। এবারও ভিন্ন কিছু হবে না। এবারও আমি চেষ্টা করব, ভালো কিছু করতে।

খেলাধুলা নিয়ে আরও পড়তে এখানে ক্লিক করুন

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

লটারিতে ১ লাখ ডলার জিতে নিলেন জামি হকিন্স

সুইজারল্যান্ডে উচ্চশিক্ষা: স্কলারশিপ এবং নানান সুবিধা

ইংল্যান্ডের বিপক্ষে জয়ের স্বপ্ন দেখছে পাকিস্তান

অভিবাসীদের আশ্রয় অধিকার বাতিলে আইন করছে পোল্যান্ড

কমলা হ্যারিসের পক্ষে প্রচারণায় বাংলাদেশি আমেরিকান কমিউনিটি

হাসপাতালে মাহাথির মোহাম্মদ

কমিউনিটির কল্যাণে কাজ করছেন রিয়েলেটর মুহিবুল হাসান চৌধুরী

পুতিনের সঙ্গে যোগাযোগ রাখাকে বুদ্ধিমত্তার পরিচয় মনে করেন ট্রাম্প

মটর সিটি ক্যারাম টুর্নামেন্ট ২০২৪- সম্পন্ন

ভবানীপুর সমাজকল্যাণ পরিষদ-এর আত্মপ্রকাশ

১০

আগস্ট বিপ্লবের শহীদদের স্মরণে বিলেতে আলোচনা ও কবিতা পাঠ

১১

যুক্তরাষ্ট্রের কাছ থেকে ড্রোন কিনছে ভারত

১২

আশাবাদী হওয়ার উপায়

১৩

ক্যান্সারের চিকিৎসা : সহজ ও কঠিন

১৪

ঢাবি শিক্ষক ছাড়া কি ভিসি হওয়া যায় না

১৫

অর্থনীতিতে নোবেল পেলেন তিন মার্কিন অর্থনীতিবিদ

১৬

মিশিগানে তিন দিনের প্রচারণায় কমলা হ্যারিস

১৭

মিশিগানে বিশ্ব সিলেট সম্মেলন-২০২৫ আয়োজনের উদ্যোগ

১৮

কমলা হ্যারিস এবং টিম ওয়ালজের সমর্থনে হ্যামট্রামিকে অফিস উদ্বোধন

১৯

পেনসিলভানিয়ার লড়াইয়ে এগিয়ে কমলা

২০