মিশিগানে আসছেন বাইডেন

২৯ নভেম্বর মিশিগানে আসছেন বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ২৯ নভেম্বর মিশিগান ভ্রমণ করবেন।

এসময় তিনি বে সিটি এলাকায় একটি নতুন সেমিকন্ডাক্টর উৎপাদন কেন্দ্র পরিদর্শন করবেন।

হোয়াইট হাউস এর এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। খবর ডেট্রয়েট ফ্রি প্রেস এর।

বিবৃতিতে আরও জানানো হয়, বাইডেন আগামী মঙ্গলবার (২৯ নভেম্বর) তার প্রশাসনের আইনী সাফল্য নিয়ে আলোচনা করতে এসকে সিলট্রন-এ যাবেন বলে আশা করা হচ্ছে। এছাড়া একটা প্রতিযোগিতামূলক বিল পাস করা যার মধ্যে যুক্তরাষ্ট্রে সেমিকন্ডাক্টর উৎপাদন বৃদ্ধির জন্য ৫৩ বিলিয়ন ডলার অন্তর্ভুক্ত রয়েছে।

সেপ্টেম্বরে ২০২২ এ গভর্নর গ্রিচেন হুইটমার সিলিকন কার্বাইড দিয়ে তৈরি সেমিকন্ডাক্টর ওয়েফারের উৎপাদন সম্প্রসারণের জন্য এসকে সিলট্রনের নতুন ৩০০ মিলিয়ন প্রজেক্ট পরিদর্শন করেন।

ওয়েফারগুলি বৈদ্যুতিক যানবাহনে ব্যবহারের জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ। আগামী বছরগুলিতে কয়েক ডজন মডেলের বৈদ্যুতিক যানবাহন বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। নতুন এই প্রজেক্টে ১৫০ জন লোককে নিয়োগ করা হবে বলে বলে আশা করা হচ্ছে।

কোম্পানির বিনিয়োগ মিশিগান বিজনেস ডেভেলপমেন্ট প্রোগ্রাম ১.৫ মিলিয়ন ডলার অনুদান দ্বারা সমর্থিত। এই উদ্যোগের মাধ্যমে মোট ১৫০টি চাকরির সুযোগ তৈরি করবে বলে আশা করা হচ্ছে।

বাইডেনকে গত আগস্টে এই অঞ্চলে আরেকটি চিপস প্রস্তুতকারক হেমলক সেমিকন্ডাক্টর পরিদর্শন করার কথা ছিল। কিন্তু কোভিড-১৯ চুক্তির পরে তাকে বাতিল করতে হয়েছিল। পরিবর্তে তিনি সেমিকন্ডাক্টর নির্মাতার সাথে কার্যত একটি ইভেন্টে যোগদান করেছিলেন।

উল্লেখ্য, সেপ্টেম্বরে বাইডেন ব্যক্তিগতভাবে ডেট্রয়েটে উত্তর আমেরিকান আন্তর্জাতিক অটো শো পরিদর্শন করেন।

আরও পড়ুনঃ বাইডেনের ভাগ্যে কি আছে!