যুক্তরাষ্ট্র সংবাদ

বাইডেন বিশ্বাস করেন হামাসের কাছে বন্দি জিম্মিরা মুক্তি পাবে

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন মঙ্গলবার বলেন তিনি বিশ্বাস করেন হামাস জঙ্গিরা গাজায় যাদেরকে জিম্মি করে রেখেছে তারা মুক্তি পাবে কিন্তু তিনি কোন সময়সীমা দেননি।

হোয়াইট হাউসে বাইডেন সংবাদদাতাদের বলেন, “ সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে আমি প্রতিদিন কথা বলছি। আমি বিশ্বাস করি সেটা হবে কিন্তু আমি এ সম্পর্কে বিস্তারিত কিছু বলতে চাই না”।

তিনি যুক্তরাষ্ট্র অভিহিত সন্ত্রাসী গোষ্ঠী হামাসের হাতে আটক প্রায় ২৪০ জন জিম্মির উদ্দেশ্যে এই বার্তা পাঠান:” সেখানেই অপেক্ষা করুন। আমরা আসছি”।

যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বলেন সাম্প্রতিক দিনগুলিতে জিম্মিদের মুক্তির জন্য তারা ইসরাইল, কাতার ও মিশরের কর্মকর্তাদের সঙ্গে কাজ করে যাচ্ছেন। ঐ ইহুদি রাষ্ট্রটির উপর ৭ অক্টোবর হামলা চালানোর পর থেকে হামাস এ পর্যন্ত মাত্র চার জন জিম্মিকে মুক্তি দিয়েছে।

যুক্তরাষ্ট্র বলছে জিম্মিদের মধ্যে নয় জন আমেরিকান ও যুক্তরাষ্ট্রে চাকরি করার অনুমতি প্রাপ্ত একজন বিএদশী নাগিরকও রয়েছেন।

ফিলিস্তিনি এলাকায় ইসরাইলি বাহিনী স্বাস্থ্য পরিচর্যা ক্ষেত্রগুলোকে লক্ষ্য করে যখন আঘাত হেনে চলেছে তার প্রেক্ষাপটে ইতোমধ্যেই বাইডেন বলছেন গাজার হাসপাতালগুলোকে “সুরক্ষিত রাখতে হবে” ।

ইসরাইল দাবি করছে হামাস এই স্থানগুলোকে তাদের কমান্ড সেন্টার ও অস্ত্রের মওজুদ লুকিয়ে রাখার জন্য ব্যবহার করছে।

বাংলা সংবাদের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

Back to top button