আবুল কাসেম
২৪ সেপ্টেম্বর ২০২২, ৭:২৬ পূর্বাহ্ন
অনলাইন সংস্করণ

ঘুরে আসুন এশিয়ার সেরা সমুদ্র সৈকত

এশিয়া সংস্কৃতি, রান্না, ইতিহাস এবং অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্যের সমুদ্র সৈকত যেকোনো ভ্রমণকারীর ভ্রমণকে আকর্ষণীয় করে তোলে।

এখানে এশিয়ার সর্বাধিক আলোচিত সমুদ্র সৈকত সম্পর্কে আলোচনা করা হলো। আপনি যদি এশিয়াতে থাকেন তবে এই দর্শনীয় সমুদ্র সৈকতে ভ্রমণ করতে পারেন।

চাওং সৈকত, কোহ সামুই, থাইল্যান্ড
চাওং সৈকত থাইল্যান্ডের একটি দ্বীপ কোহ সামুইয়ের পূর্ব অংশেঅবস্থিত। এটি দ্বীপের অন্যতম প্রাণবন্ত এবং জনপ্রিয় সৈকত। এই সৈকত সামুই দ্বীপের অনেকগুলি বৈশিষ্ট্য বহন করে। এটি পরিষ্কার এবং শান্ত জলের জন্য পরিচিত। সাদা বালির দীর্ঘ এই সমুদ্র সৈকত ভ্রমণকারীদের প্রশান্তি দেয়। অ্যাডভেঞ্চার সন্ধানকারীদের মধ্যে এই সৈকত সর্বাধিক জনপ্রিয়।

কোরাল সৈকত, পাংকোর দ্বীপ, মালয়েশিয়া
কোরাল সৈকত মালয়েশিয়ার মূল ভূখন্ড থেকে থেকে প্রায় কিলোমিটার দূরে পাংকোর দ্বীপে অবস্থিত। এটি একটি নিরিবিলি সৈকত। নরম বেলে বালুচর সৈকত অবকাশ যাপনের জন্য দুর্দান্ত স্থান। তাছাড়া এই সৈকতের সূর্যাস্তের দৃশ্য দর্শনার্থীদের মুগ্ধ করে ।

মানজা সৈকত, ওকিনাওয়া, জাপান
মানজা সৈকত এশিয়ার একটি জনপ্রিয় সৈকত হিসেবে পরিচিত। জাপানের ওকিনাওয়াতে অবস্থিত পরিষ্কার নীল জলের সাথে দীর্ঘ সুদৃশ্য বালুময় সৈকতটি ভ্রমণকারীদের কাছে স্বপ্নের সৈকত বলে মনে হয় । অবকাশ যাপনের জন্য এখানে ভ্রমণকারীরা ভিড় করে।

মরজিম সৈকত, গোয়া, ভারত
সুন্দর স্কাইলাইন এবং চমকপ্রদ সূর্যের ঝলকের জন্য মরজিম সৈকতকে কবির স্বর্গ হিসেবে পরিচিতি পেয়েছে। এটি সমুদ্র কচ্ছপের বাসা বাঁধার জায়গা। সেজন্য এই অঞ্চলটি ভারতীয় আইনের আওতায় বন্যজীবন সংরক্ষণ এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে। তবে অনুমতি নিয়ে দক্ষ পর্যটক এর উপস্থিতিতে সৈকতের ভ্রমণের জন্য ভ্রমণকারীরা এসে থাকে।

নুসা পেনিদা, বালি, ইন্দোনেশিয়া
নুসা পেনিদা বালির দক্ষিণ-পূর্ব অংশের একটি ছোট দ্বীপ। এটিতে অতুহ, কেলিংকিং, অ্যাঞ্জেলস বিলাবং ক্রিস্টাল বে এবং ব্রোকেন এর মতো বেশ কয়েকটি সৈকত রয়েছে। এই দ্বীপটি ব্ল্যাক ম্যাজিক দ্বীপ হিসাবেও পরিচিত। এই সৈকত দ্বীপের প্রাকৃতিক সৌন্দর্য ভ্রমণকারীদের কাছে আকর্ষণীয় করে তুলেছে।

ভেলিগান্দু দ্বীপ সৈকত, মালদ্বীপ
ভেলিগান্দু দ্বীপ সৈকত দীর্ঘ প্রসারিত, মালদ্বীপের অন্যতম সেরা এবং সুন্দর সৈকত হিসাবে বিবেচিত। এই সৈকতটি হানিমুনারদের বা রোমান্টিক ভ্রমণের জন্য সবচেয়ে উপযুক্ত। এই সমুদ্রসৈকতে বিলাসবহুল হোটেলে থাকার ব্যবস্থা আছে এবং এর কর্মীরা ভ্রমণকারীদের জন্য সর্বোত্তম করে থাকে।

কক্সবাজার সমুদ্র সৈকত, বাংলাদেশ
বঙ্গোপসাগরের দক্ষিণ-পূর্ব উপকূলে অবস্থিত কক্সবাজার সমুদ্র সৈকত বাংলাদেশের জন্য সবচেয়ে আকর্ষণীয় পর্যটন স্পট এবং কেবল বাংলাদেশের জন্য নয় এটি বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত। এখানে বিলাসবহুল হোটেল থাকার ব্যবস্থার পাশাপাশি সামুদ্রিক খাবার খুব জনপ্রিয়।

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

লটারিতে ১ লাখ ডলার জিতে নিলেন জামি হকিন্স

সুইজারল্যান্ডে উচ্চশিক্ষা: স্কলারশিপ এবং নানান সুবিধা

ইংল্যান্ডের বিপক্ষে জয়ের স্বপ্ন দেখছে পাকিস্তান

অভিবাসীদের আশ্রয় অধিকার বাতিলে আইন করছে পোল্যান্ড

কমলা হ্যারিসের পক্ষে প্রচারণায় বাংলাদেশি আমেরিকান কমিউনিটি

হাসপাতালে মাহাথির মোহাম্মদ

কমিউনিটির কল্যাণে কাজ করছেন রিয়েলেটর মুহিবুল হাসান চৌধুরী

পুতিনের সঙ্গে যোগাযোগ রাখাকে বুদ্ধিমত্তার পরিচয় মনে করেন ট্রাম্প

মটর সিটি ক্যারাম টুর্নামেন্ট ২০২৪- সম্পন্ন

ভবানীপুর সমাজকল্যাণ পরিষদ-এর আত্মপ্রকাশ

১০

আগস্ট বিপ্লবের শহীদদের স্মরণে বিলেতে আলোচনা ও কবিতা পাঠ

১১

যুক্তরাষ্ট্রের কাছ থেকে ড্রোন কিনছে ভারত

১২

আশাবাদী হওয়ার উপায়

১৩

ক্যান্সারের চিকিৎসা : সহজ ও কঠিন

১৪

ঢাবি শিক্ষক ছাড়া কি ভিসি হওয়া যায় না

১৫

অর্থনীতিতে নোবেল পেলেন তিন মার্কিন অর্থনীতিবিদ

১৬

মিশিগানে তিন দিনের প্রচারণায় কমলা হ্যারিস

১৭

মিশিগানে বিশ্ব সিলেট সম্মেলন-২০২৫ আয়োজনের উদ্যোগ

১৮

কমলা হ্যারিস এবং টিম ওয়ালজের সমর্থনে হ্যামট্রামিকে অফিস উদ্বোধন

১৯

পেনসিলভানিয়ার লড়াইয়ে এগিয়ে কমলা

২০