আবুল কাসেম
২১ নভেম্বর ২০২৩, ১১:৩২ পূর্বাহ্ন
অনলাইন সংস্করণ

মিশিগানে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় ডে উদযাপন

দেশের দক্ষিণ পূর্বাঞ্চলের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানটির ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ”বিশ্ববিদ্যালয় ডে” উদযাপন করেছে যুক্তরাষ্ট্রের মিশিগানের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

দিবসটি উদযাপন উপলক্ষে রবিবার (১৯ নভেম্বর) সংগঠনের পক্ষ থেকে নিজ কার্যালয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চবি এলামনাই মিশিগান’র সভাপতি সৈয়দ মঈন দীপু সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানের শুভ সূচনা করেন অনুষ্ঠান পরিচালনা উপকমিটির আহ্বায়ক লুৎফুল বারি নিয়ন।

বাংলাদেশের জাতীয় সঙ্গীত ও কেক কাটার মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব মিশিগানের সাধারণ সম্পাদক লুৎফুর রহমান।

সঙ্গীতা রড়ুয়া সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, চবি’র অবসরপ্রাপ্ত অধ্যাপক ডক্টর রবিন্দ্র নাথ শিল, শাহ খালিশ মিনার, চবি’র সাবেক সহকারী অধ্যাপক তাহলিল আজিম চৌধুরী ও চবি এলামনাই মিশিগানের ট্রেজারার মোহাম্মদ আফসার।

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলা প্রেসক্লাব অব মিশিগান ইউএসএ’র সভাপতি হেলাল উদ্দীন রানা ও বাংলা প্রেসক্লাব অব মিশিগান’র সাবেক সভাপতি সৈয়দ শাহেদুল হক।

বক্তারা তাদের স্মৃতিচারণমূলক আলোচনায় সংগঠনের নানা দিক তুলে ধরেন। আয়োজন সম্পর্কে জানতে চাইলে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, প্রবাসে বাংলাদেশি কমিউনিটির উন্নয়নে আমাদের এই সংগঠনটি ব্যাপক ভূমিকা রাখছে। তাছাড়া অসহায়ের পাশে দাড়ানোটাও আমাদের একটি বড় দায়িত্ব। আমরা বিশ্বাস করি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব মিশিগান অতিতের মতো ভবিষ্যতেও সবরকম উন্নয়নমূলক কর্মকাণ্ডে নিজেকে জড়িয়ে রাখবে এবং প্রবাসীদের কাছে আস্থার প্রতীক হয়ে উঠবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলা প্রেসক্লাব অব মিশিগান’র সাধারণ সম্পাদক ইকবাল ফেরদৌস, সাংবাদিক সেলিম আহমদ, ফয়সল আহমদ মুন্না, জুয়েল খান, তোফায়েল রেজা সোহেল, আশিক রহমান, সাহেল আহমদ এবং এলামনাই পরিবারের সদস্য/সদস্যাসহ আরো অনেকই।

অনুষ্ঠানে রেজাউল করিম চৌধুরী, মোতাকাব্বির শাহীন ও রুণা কোরেশী’র কবিতা আবৃত্তিতে বিমোহিত হন অতিথিরা। অট্টহাসিতে ফেটে পড়েন কৌতুক অভিনেতা জিয়াউল আলম চৌধুরীর পরিবেশনায়।

সঙ্গীতের মূর্ছনায় গানে গানে আনন্দ উল্লাসে দর্শকদের মন জয় করে নেন শিল্পী স্নিগ্ধা বড়ুয়া, মোহাম্মদ হোসেন চৌধুরী ও আমজাদ হোসেন। তাদের পরিবেশনায় অনুষ্ঠানটি সুন্দর ও স্বার্থক রূপ পায়।

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

এমএসইউ’র সাবেক ট্রাস্টি জোয়েল ফার্গুসন মারা গেছেন

২৬ অক্টোবর মিশিগান আসছেন কমলা হ্যারিস

কৃষ্ণাঙ্গদের মধ্যে কমলার জনপ্রিয়তা ক্রমবর্ধমান

আসামের ১৯৭১ সালের আগে আসা অভিবাসীদের নাগরিকত্ব নিয়ে সুপ্রিম কোর্টের বড় রায়

সাফিয়ার ফ্যাশন যাত্রা: স্বপ্ন থেকে সফলতা

ওয়ারেন কমিউনিটি লিডারশিপ সম্মাননায় ভূষিত হলেন কবির সুমন

লটারিতে ১ লাখ ডলার জিতে নিলেন জামি হকিন্স

সুইজারল্যান্ডে উচ্চশিক্ষা: স্কলারশিপ এবং নানান সুবিধা

ইংল্যান্ডের বিপক্ষে জয়ের স্বপ্ন দেখছে পাকিস্তান

অভিবাসীদের আশ্রয় অধিকার বাতিলে আইন করছে পোল্যান্ড

১০

কমলা হ্যারিসের পক্ষে প্রচারণায় বাংলাদেশি আমেরিকান কমিউনিটি

১১

হাসপাতালে মাহাথির মোহাম্মদ

১২

কমিউনিটির কল্যাণে কাজ করছেন রিয়েলেটর মুহিবুল হাসান চৌধুরী

১৩

পুতিনের সঙ্গে যোগাযোগ রাখাকে বুদ্ধিমত্তার পরিচয় মনে করেন ট্রাম্প

১৪

মটর সিটি ক্যারাম টুর্নামেন্ট ২০২৪- সম্পন্ন

১৫

ভবানীপুর সমাজকল্যাণ পরিষদ-এর আত্মপ্রকাশ

১৬

আগস্ট বিপ্লবের শহীদদের স্মরণে বিলেতে আলোচনা ও কবিতা পাঠ

১৭

যুক্তরাষ্ট্রের কাছ থেকে ড্রোন কিনছে ভারত

১৮

আশাবাদী হওয়ার উপায়

১৯

ক্যান্সারের চিকিৎসা : সহজ ও কঠিন

২০