খেলাধুলা

চিরপরিচিত ‘১০ নম্বর’ ফিরে পাচ্ছেন মেসি

ক্লাব অধ্যায়ে মাঝখানে ১০ নম্বর জার্সি হারিয়েছেন লিওনেল মেসি। আসন্ন মৌসুমে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার, এমএলএসের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিতে যাচ্ছেন এই ফরওয়ার্ড। সেখানেই ফিরে পেতে যাচ্ছেন চিরপরিচিত ১০ নম্বর জার্সি

বার্সেলোনা দিয়ে ক্লাব ক্যারিয়ার শুরু করেন মেসি। স্প্যানিশ লা লিগার ক্লাবটিতে সিংহভাগ সময় ১০ নম্বর জার্সি পরেই খেলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। ২০২১ সালের গ্রীষ্মকালীন দলবদলে বার্সার সঙ্গে দীর্ঘ পথচলা শেষ হয় তার।

সে বছরের আগস্টে দুই বছরের চুক্তিতে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজিতে যোগ দেন মেসি। ফরাসি লিগ ওয়ানের ক্লাবটিতে ১০ নম্বর জার্সি পাননি মেসি। গত দুই মৌসুম ৩০ নম্বর জার্সি পরে প্যারিসিয়ানদের হয়ে মাঠ মাতিয়েছেন সময়ের অন্যতম সেরা ফুটবলারদের একজন।

আগামী ৩০ জুন পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হতে যাচ্ছে। তার আগে চলতি মাসের শুরুতেই ইন্টার মিয়ামিতে নাম লেখানোর ঘোষণা দিয়েছেন আর্জেন্টিনার এই খুদে জাদুকর। শোনা যাচ্ছে আগামী মাসের প্রথম সপ্তাহে ইন্টার মিয়ামির সঙ্গে চুক্তি করবেন মেসি।

ইতোমধ্যে ইন্টার মিয়ামিতে মেসির অভিষেকের দিনক্ষণও চূড়ান্ত হয়েছে। আগামী ২১ জুলাই মেক্সিকান ক্লাব ক্রুজ আজুলের বিপক্ষে ম্যাচ দিয়ে ক্লাব ক্যারিয়ারের তৃতীয় অধ্যায় শুরু করবেন মেসি। তার আগে গণমাধ্যমের খবর, ইন্টার মিয়ামিতে ১০ নম্বর জার্সি পাবেন তারকা ফুটবলার।

এই খবর যে সত্যি ইতোমধ্যে সেটার ইঙ্গিত পাওয়া গেছে। গত ২৪ জুন ৩৬ বছর বয়সে পা রাখেন মেসি। সেদিন মেসিকে শুভেচ্ছা জানিয়েছে ইন্টার মিয়ামি। কালো রঙের গ্রাফিতিতে এমএলএসের ক্লাবটি লেখেছে, ‘শুভ জন্মদিন নাম্বার ১০।’

Back to top button