প্রচ্ছদ

মিশিগানে বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির সভাপতি আজমল হোসেন আজমল, সাধারণ সম্পাদক বাছির আহমদ বাবুল

১১ অক্টোবর ২০২১, ১৭:০১

বাংলা সংবাদ রিপোর্ট

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে বসবাসরত সিলেটের বিয়ানীবাজারবাসীদের সংগঠন বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি, ইনক, মিশিগান-এর দ্বিবার্ষিক নির্বাচন ২০২১।

এ নির্বাচনের মাধ্যমে পরবর্তী দুই বছরের জন্য সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন আজমল হোসেন (আজমল)।তাঁর প্রাপ্ত ভোট ৭৯৮। তাঁর প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ আবু তাহের ছিদ্দিক (বাবুল) ৭১০ ভোট পেয়েছেন।

আর সাধারণ সম্পাদক পদে ৭৮৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বাছির আহমদ (বাবুল)। তাঁর প্রতিদ্বন্দ্বী মোঃ রহিম উদ্দিন পেয়েছেন ৬৯৮ ভোট।


১৯৯৩ সালে প্রতিষ্ঠিত এ সংগঠনটির সাংগঠনিক নিয়মকানুন ও গণতান্ত্রিক চর্চা যথাযথভাবে প্রতিপালনের ধারাবাহিকতায় এবারের দ্বিবার্ষিক নির্বাচনে সমিতির কার্যনির্বাহী সংসদের ১৭টি পদের জন্য আজমল-বাবুল পরিষদ এবং বাবুল-রহিম পরিষদের অধীনে ৩৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অধিকাংশ পদে আজমল-বাবুল পরিষদের প্রার্থীরা জয়লাভ করেছেন।

করোনা ভাইরাসের সংক্রমনের প্রেক্ষাপটে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে মিশিগানের সর্ববৃহৎ আঞ্চলিক সংগঠনের সদস্যরা রবিবার (১০ অক্টোবর) সকাল সাড়ে আটটা থেকে রাত ৮টা পর্যন্ত মিশিগানের হ্যামট্রামিক শহরের গেইটস অব কলম্বাস কনান্ট এভিনিউতে ভোটাধিকার প্রয়োগ করেন।

এ সমিতির মোট ২৪৮৫ ভোটারের মধ্যে ১৫৪৬ জন ভোট প্রদান করেন।


তারপর ভোট গণনা শেষে সোমবার ভোরে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মহব্বত খান, কমিশনার সদস্য সচিব মোঃ নূরুল ইসলাম এবং কমিশনার মোঃ মোস্তাক আহমেদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।


অন্যান্য পদে বিজয়ীরা হলেন: সহ-সভাপতি রুহেল আমিন (আজমল-বাবুল পরিষদ), সহ-সাধারণ সম্পাদক এহিয়া হক(আজমল-বাবুল পরিষদ), সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ কামরুল ইসলাম (আজমল-বাবুল পরিষদ). কোষাধ্যক্ষ মোহাম্মদ জাকারিয়া জামান (বাবুল-রহিম পরিষদ), দপ্তর সম্পাদক রাসেল হোসেন (বাবুল-রহিম পরিষদ). প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন মিয়া (আজমল-বাবুল পরিষদ), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আব্দুল আজিজ (বাবুল-রহিম পরিষদ). ক্রীড়া সম্পাদক এম রুবেল আহমেদ (বাবুল-রহিম পরিষদ), ধর্ম ও আইন সম্পাদক হুসাইন আহমদ তারেক(আজমল-বাবুল পরিষদ)।


আর ছয়টি সদস্য পদের জন্য নির্বাচিত হয়েছেন: আব্বাছ উদ্দিন মিয়া (আজমল-বাবুল পরিষদ), কবির আহমদ (বাবুল-রহিম পরিষদ), কবির আহমদ লিলু (আজমল-বাবুল পরিষদ), মহিউল ইসলাম (আজমল-বাবুল পরিষদ), ছাব্বির আহমদ(আজমল-বাবুল পরিষদ) ও শহীদুজ জামান হুসেইন (আজমল-বাবুল পরিষদ)।

নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকেই প্রার্থীরা নানামুখী প্রচারণা চালিয়ে এবং বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করেছেন।

তবে প্রচারণায় সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় রাখার জন্য প্রার্থীসহ সবার প্রতি আহ্বান জানিয়েছিলেন নির্বাচন কমিশনের সদস্যরা।প্রার্থীরাও সেটা মেনে চলেছেন বলে জানা গেছে।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের সাথে কানেক্টেড থাকুন

আমাদের মোবাইল এপ্পসটি ডাউনলোড করুন