প্রচ্ছদ

লিডিং ইউনিভার্সিটি ছায়া জাতিসংঘের কমিটি গঠিত

০৫ জুলাই ২০২১, ১৮:০৭

সিলেট প্রতিনিধি
লিডিং ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস এসোসিয়েশন (LUMUNA)

লিডিং ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস এসোসিয়েশন (LUMUNA) ২০২০-২১ সালের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। কোভিড-১৯ মহামারির জন্যে এবার ভার্চুয়াল সভার মধ্যদিয়ে কমিটি গঠন করা হয়। সংগঠনের (LUMUNA) উপদেষ্টা, লিডিং বিশ্ববিদ্যালয়ের প্রভাষক, তাহরিমা চৌধুরী জান্নাত ও লিডিং ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস এসোসিয়েশন (LUMUNA) ২০১৯-২০ সালের সভাপতি, মো. আশরাফুল ইসলাম জকি সাক্ষরিত বিজ্ঞপ্তিতে ২০২০-২১ সালের কমিটি অনুমোদন করা হয়। LUMUNA ২০২০-২১ সালের অনুমোদিত কমিটির সভাপতি হলেন, স্বরূপ দাস দীপ্ত এবং সাধারণ সম্পাদক হন, মিজানুল হক চৌধুরী। কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি, মো. সাদিকুর রহমান, তাহিয়াত মাহজাবিন, শাফওয়াত আনজুম চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক, এ্যানি আক্তার চৌধুরী, শেখ সানজিদা, তালাত আহমেদ, নাসিম আহমেদ কামালী, কোষাধ্যক্ষ, মোসাদ্দেক লিমন, সহ-কোষাধ্যক্ষ, আরাফাত আহমেদ, ইকওয়ানা হাশেম তৃণা, সাংগঠনিক সম্পাদক, পার্থ সারথী, সহ-সাংগঠনিক সম্পাদক, মো. জাকির হোসেন, স্মরণিকা চক্রবর্তী, চৌধুরী সামিনুর রহমান সায়েম, প্রামাণ্যচিত্র প্রধান, কল্পতরু মজুমদার, স্থিরচিত্র প্রধান, আরাফাত তারেক চৌধুরী, চৌধুরী অমেরা শহীদ আনিলা, সেশন প্রধান, শাহ মো. আব্দুল মুকিত, গবেষণা ও উন্নয়ন সম্পাদক, তাসফিয়া সিদ্দিকা, সহ-গবেষণা ও উন্নয়ন সম্পাদক, আব্দুস সামাদ সুমো, প্রামান্যচিত্র সম্পাদক, মুজাম্মেল আল রহমান, সহ-প্রামান্যচিত্র সম্পাদক, নিমার সজীব, রিক্রুটমেন্ট এন্ড রিটেনশন সম্পাদক, ইশরাত জাহান ঈশিতা, জামিদুল ইসলাম নাহিদ, সহ-রিক্রুটমেন্ট এন্ড রিটেনশন সম্পাদক, মো. নাইফুল করিম চৌধুরী, মহসিন হাসান, জনসংযোগ সম্পাদক, শেখ ফয়সাল, সহ-জনসংযোগ সম্পাদক, সালওয়া চৌধুরী, আরিফ ইবনে আজির, প্রচার সম্পাদক, সাব্বির আহমেদ মুক্তাদির, সহ-প্রচার সম্পাদক, আফরোজা খাতুন রিয়া, ফাহাদ বিন আইয়ুব, আবু সুফিয়ান ফুয়াদ, প্রেস ও মিডিয়া সম্পাদক, মোহাম্মদ হাবিবুর রহমান, সহ-প্রেস ও মিডিয়া সম্পাদক, সৌরভ দেব, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক, লাবিবা শামা চৌধুরী, সহ-সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক, মাইশা তাসনিয়া।
একই সঙ্গে গঠিত হয় ট্রাস্টি বোর্ড কমিটি। LUMUNA উপদেষ্টা, তাহরিমা চৌধুরী জান্নাত সাক্ষরিত এ কমিটিতে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হলেন, মো. আশরাফুল ইসলাম জকি , ভাইস চেয়ারম্যান শাহেদুর রহমান, সদস্যবৃন্দ হলেন, আহনাফ তাহমিদ, সাকিব আহমেদ, তানভীর আহমেদ, সায়ন্তন দত্ত অভীক, সাজদা রহমান প্রিনা, আব্দুল হামিদ কিবরিয়া।

মডেল ইউনাইটেড নেশন বা ছায়া জাতিসংঘে, মূল জাতিসংঘের সাধারণ পরিষদের আদলে একদল শিক্ষার্থী বিভিন্ন দেশের প্রতিনিধি হিসেবে অংশ নেয় এবং সংশ্লিষ্ট দেশগুলোর পক্ষে দাবি জাতিসংঘের সামনে তুলে ধরে। প্ল্যানারি সেশন, কমিটি সেশনে আলোচনার মাধ্যমে পাস করিয়ে আনা হয় বিশ্বের স্বার্থজনিত নানা এজেন্ডা। শিক্ষার্থীদের ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধির ক্ষেত্রে বিশ্বজুড়ে এটি একটি অন্যতম প্ল্যাটফর্ম।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের সাথে কানেক্টেড থাকুন

আমাদের মোবাইল এপ্পসটি ডাউনলোড করুন