প্রচ্ছদ

মিশিগানে সিম্ফনি ক্লাবের তৃতীয় বর্ষ পূর্তি উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী, নতুন অফিস উদ্বোধন

১৫ নভেম্বর ২০২১, ১৫:৫২

banglashangbad.com

মিশিগানে সংগঠনের তৃতীয় বর্ষ পূর্তি উদযাপন উপলক্ষ্যে সিম্ফনি ক্লাব বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

গতকাল ১৪ নভেম্বর সিম্ফনি ক্লাব ওয়ারেন সিটির রায়ান রোডে তাদের নতুন অফিসের উদ্বোধন করেছে। উদ্বোধনের পর প্রদ্যুন্ন চন্দের সভাপতিত্বে এক সভা অনুষ্টিত হয়।

সভায় সংগঠনের তৃতীয় বর্ষ পূর্তি উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসুচী গ্রহণ করা হয়। এরমধ্যে আসন্ন ৩১শে ডিসেম্বর সাংস্কৃতিক সন্ধ্যা ও ইংরেজী বর্ষ বরণ অনুষ্ঠান।

১লা জানুয়ারী ২০২২ থেকে ওয়ারেন সিটির রায়ান রোডের সিশ্ফনি ক্লাবে শুরু হচ্ছে গানের স্কুল, নৃত্যের ক্লাস ও শিশু কিশোরদের বাংলা শিক্ষার ক্লাস। আগ্রহীরা এতে অংশ গ্রহণ করতে পারবেন।

এছাড়াও ক্লাবে বিভিন্ন খেলাধূলা ও বিনোদনের ব্যবস্থা থাকবে বলে সংগঠনটির কর্মকর্তা বিজিত ধর মনি জানান।তিনি আরো জানান, ক্লাবের পক্ষ থেকে একটি ত্রৈমাসিক সাহিত্য পত্রিকা বের করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

“ভিন্নতার খোঁজে একদল অভিযাত্রী” এই শ্লোগানকে সামনে রেখে তিন বছর আগে মিশিগানে যাত্রা করেছিল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সিম্ফনি ক্লাব।

প্রচলিত ধারার বাইরে গিয়ে কমিউনিটির জন্য কিছু করার সংকল্প নিয়ে একদল তরুণ ক্লাবটি প্রতিষ্ঠা করেছিলেন।

বিগত তিন বছরে সংগঠনটি গুণী প্রবীণজন সম্মাননা, “শুধু নারীদের অংশ গ্রহণে নাটক”, “বর্ষা মঙ্গল”সহ বিভিন্ন ব্যতিক্রমী অনুষ্ঠান উপহার দিয়েছে মিশিগানবাসীকে।

সংগঠনটির উদ্যাক্তাদের একজন দেবাশীষ দত্ত এই প্রতিনিধির সাথে আলাপকালে জানান, বাংলা ও বাঙ্গালি সংস্কৃতির লালন ও বিশ্বায়নই তাদের মূল লক্ষ্য।

বাঙ্গালি কমুনিটিকে মূলধারার রাজনীতি, ও সামাজিক-সাংস্কৃতিক ধারার সঙ্গে সম্পৃক্ত করার সাঁকো হিসেবে তাঁরা কাজ করছেন। তিনি আরো জানান, আমাদের এখানে যে অনুষ্ঠানগুলো হয় তাতে শিশু কিশোর ও প্রবীণ ব্যক্তিদের কোন অংশ গ্রহণ থাকে না বললেই চলে, আমাদের প্রতিটি অনুষ্ঠানই আমরা সাজিয়েছি তাদের নিয়ে যা ইতিমধ্যেই সর্বমহলে প্রশংসিত হয়েছে। এখানে বেড়ে ওঠা প্রজন্মের সঙ্গে আমাদের যে দূরত্ব বা শূন্যতা সৃষ্টি হয়েছে তা দূর করার চেষ্টা আমরা করে যাচ্ছি।

শেয়ার করুন

আমাদের সাথে কানেক্টেড থাকুন

আমাদের মোবাইল এপ্পসটি ডাউনলোড করুন