মিশিগান সংবাদ

মিশিগানে বাউল সন্ধ্যা অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রের মিশিগানে বাঙালি অধ্যুষিত হ্যামট্রামিক শহরে অনুষ্ঠিত হলো বাউল সন্ধ্যা। সঙ্গীতপিপাসু মানুষদের এই আয়োজন করে বাউল প্রেমী মিশিগান ইউএসএ।

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশের সংগীতশিল্পের জীবন্ত কিংবদন্তি রুনা লায়লা ও সাংস্কৃতিক কর্মী মারুফ খানের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। বাউল শিল্পীবৃন্দের মাঝে সম্মাননা পদক প্রদান করেন রেশমী রেস্টুরেন্টর কর্ণধার শুয়েব খান ও মারুফ খান।

রবিবার (২৬ নভেম্বর) সন্ধ্যা ৭টায় রেশমী রেস্টুরেন্টে র আয়োজিত বাউল সন্ধ্যায় সংগীত পরিবেশন করেন আবুস মিয়া, দুলাল আহমদ, হিফদুর রহমান রনি ও শফিক রহমান। বাউল সন্ধ্যাকে মনোমুগ্ধকর করে তুলতে শিল্পীদের পরিবেশনার সাথে বাদ্যযন্ত্রে ছিলেন দরজ আলী, আব্দুর রহমান, মোহাম্মদ শাফি, আব্দুর রহিম, এজে পাশা ইজাজুল প্রমুখ। এছাড়াও সাউন্ড ব্যবস্থানায় ছিলেন জুবায়ের আহমদ।

বাউল সন্ধ্যায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস শাকুর খান মাখন, সাধারণ সম্পাদক মোহাম্মদ মোতালেব, মিশিগান স্টেইট আওয়ামী লীগের সহসভাপতি খালেদ আহমদ, স্টেইট যুবলীগের সভাপতি আজিজ সুমন, মিশিগান থেকে প্রকাশিত বাংলা সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ইকবাল ফেরদৌস, বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক খোকন আহমদ, ওয়ারেন সিটি কাউন্সিল ম্যান পদপ্রার্থী কবির আহমদ, ব্যবসায়ী জাকারিয়া জামান, সাংস্কৃতিক কর্মী ফিরোজ আলী প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনায় সার্বিকভাবে সহযোগিতা করেন, আমিনুর রহমান খছরু, ইজাজুল হোসেন, সাববির আহমদ, এজে ওপাশা, জাকির হোসেন, আমিন উদদীন ও তারেক আহমদ প্রমুখ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে সকলের ডিনার গ্রহণের মধ্য দিয়ে বাউল সন্ধ্যার সমাপ্তি ঘটে।

Back to top button