প্রচ্ছদ

মিডিয়া ব্যক্তিত্ব জুয়েল সাদতের সাথে মিশিগান কমিউনিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত

০৫ অক্টোবর ২০২১, ২৩:৩৬

বাংলা সংবাদ ডেস্ক

উত্তর আমেরিকার মিডিয়া ব্যক্তিত্ব, কলামিস্ট, কমিউনিটি এক্টিভিস্ট এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় সহ সভাপতি জনাব জুয়েল সাদতের সাথে যুক্তরাষ্ট্রের মিশিগানে অবস্থানরত বাংলাদেশিদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মিশিগানের ট্রয় সিটির ইন্ডিয়ান স্পাইস রেষ্টুরেন্টে গত রোববার দুপুরে এ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ফ্লোরিডা প্রবাসী সাংবাদিক জুয়েল সাদত মিশিগান কমিউনিটির কনসুলেট সার্ভিস ও মিশিগানে স্থায়ী শহীদ মিনার স্থাপনের জন্য্ নানান প্রচারনা চালিয়ে আসছেন।

মতবিনিময় সভায় বক্তারা মিশিগান কমিউনিটির জন্য প্রায় এক দশক ধরে জুয়েল সাদতের বিভিন্ন অবদানের কথা উল্লেখ করে তাঁকে ধন্যবাদ জানান।

মত বিনিময় সভায় বক্তারা বলেন, সেন্ট্রাল ফ্রোরিডায় থেকেও আমেরিকার নানা শহরের কমিউনিটির সাথে নানা ভাবে সম্পৃক্ত জুয়েল সাদাত, যা অনুকরনীয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মিশিগান স্টেট আওয়ামী লীগের সভাপতি ও কমিউনিটি ব্যাক্তিত্ব ফারুক আহমদ চাঁন। আর পরিচালনা করেন ঢাকা বিভাগ  কল্যান সংঘ, মিশিগান-এর সাধারন সম্পাদক মাহবুব খান রা্ব্বী।

বক্তব্য রাখেন, মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি জনাব আব্দুস সবুর মাখন, স্টেট  আওয়ামী লীগের উপদেষ্টা নুরুল আমিন মানিক, কাউন্সিলর নাইম লিয়ন চৌধুরী,  স্টেট  যুবলীগ সভাপতি আব্দুল আজিজ সুমন , স্টেট যুবদলের সভাপতি শাহাদত হোসেন মিন্টু, জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য্ নাসির সবুজ, বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্রের সভাপতি ড.রাব্বি আলম।

আরও বক্তব্য রাখেন, বাংলা প্রেস ক্লাবের সহ সভাপতি সাংবাদিক হেলাল আহমদ, সুপ্রভাত মিশিগানের সম্পাদক চিন্ময় আচার্য্য, বাংলাদেশ বিজনেস এসোসিয়েশনের সুফিয়ান কোরেশী, কুল্উড়া সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সভাপতি জুবেরুল ইসলাম চৌধুরী খোকন, সিলেট সদর এসোসিয়েশনের সভাপতি মোরশেদ আহমদ, জালালাবাদ এসোসিয়েশন, মিশিগানের সাধারন সম্পাদক এ হোসেন সোলেমান, বাংলাদেশের প্রতিরক্ষা মন্ত্রনালয়ের উপ পরিচালক হেলাল আহমদ, ফ্লাই অন কল ডট কমের সিইও মাহবুব হাসান, রিয়েলটর ও লেখক মাহমুদ রহমান,  বিশিষ্ট ব্যবসায়ী  জনাব বদরুল, ইন্ডিয়ান স্পাইস রেস্টুরেন্টের পরিচালক ফজলুল আমিন ও ব্যবস্থাপনা পরিচালক আবিদা আমিন।

সাংবাদিক জুয়েল সাদত তার বক্তব্য্ বলেন, “৯০ হাজার প্রবাসী অধ্যুষিত মিশিগানে কনস্যুলেট সেবা চালু করা সময়ের দাবী। এটার অভাবে মিশিগানে অনেকে কষ্ট করছেন, সেটা আমি উপলব্ধি করছি। আপনারা সবাই যদি একটু সংগঠিত হন। মাস খানেকের মধ্যে কনস্যুলেট আসবে।”

তিনি যে কোনো প্রয়োজনে কমিউনিটির সাথে থাকার অঙ্গীকারও করেন এবং শহিদ মিনার বাস্তবায়নের প্রত্যয় ব্যক্ত করেন।

আমি গত ৬ মাসে সেটাকে নানা মাধ্যমে তুলে ধরেছি মাত্র। আজ কি করেছি, সেটা উপস্থাপন করলাম। আপনারা এত বড় কমিউনিটি নেতৃত্ব দেন, আপনারা চাইলেই পারবেন। যে কোন প্রযোজনে আমাকে সাথে পাবেন। শহিদ মিনার টাও বাস্তবাযন হবে।

সভাপতির বক্তব্যে ফারুক আহমদ চাঁন বলেন, “জুযেল সাদতের সকল কর্মকান্ড সম্পর্কে আমি অবগত৷ অসাধারন সাংগঠনিক মেধার অধিকারী জুযেল সাদত মিশিগানের প্রধান দুটো এজেন্ডার সাথে সম্পৃক্ত। আমি পুরো মিশিগাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাই জুয়েল সাদতকে।”

ফারুক আহমদ চাঁন দাবি বাস্তবায়নে কমিউনিটির সবাইকে একতাবদ্ধ হয়ে সব দাবি আদায়ের আহ্বান জানা।

অনুষ্ঠানের শেষ পর্য়ায়ে সভার স্পন্সর ইন্ডিয়ান স্পাইসের পরিচালক ফজলুল আমিন সকলকে ধন্যবাদ জানান৷ ইন্ডিয়ান স্পাইসের পক্ষ থেকে সবার জন্য মধ্যাহ্নভোজের ব্যবস্থা করা হয়।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের সাথে কানেক্টেড থাকুন

আমাদের মোবাইল এপ্পসটি ডাউনলোড করুন