প্রচ্ছদ

মানুষের জীবন নয় সরকার ক্ষমতা বাঁচানোর লক্ষ্যে কাজ করছে : মান্না

০১ মে ২০২১, ০০:৪৭

banglashangbad.com

বাংলা সংবাদ ডেস্ক:করোনা মহামারীর এই মহাসংকটেও সরকার মানুষ বাঁচানোর জন্য নয়, ক্ষমতা বাঁচানোর লক্ষ্যে কাজ করছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

শুক্রবার নাগরিক ছাত্র ঐক্য আয়োজিত ইফতার ও আলোচনাসভায় এ মন্তব্য করেন তিনি।

মান্না বলেন, এত বড় একটা সংকট দেশে। অথচ সরকারের সেদিকে কোনো ভ্রূক্ষেপ নেই। তারা টিকা নিশ্চিত করতে পারছে না। গত ১৪ মাসে তারা আইসিইউ বেড, অক্সিজেন এমনকি সাধারণ বেড পর্যন্ত বাড়াতে পারেনি। খোদ স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, আমরা স্বাস্থ্যখাতকে অবহেলা করেছি। তারা ব্যস্ত ছিল বিশেষ বিশেষ অনুষ্ঠান নিয়ে। তারা এখনো মুখে উন্নয়নের বুলি আওড়ায়। এই সংকটের মধ্যেও উন্নয়নের নামে লুটপাট অব্যাহত আছে।

তিনি বলেন, করোনা সংকট মোকাবেলায় যে দু’একটি উদ্যোগ নেয়া হয়েছে, সেখানেও চুরির মহোৎসব চলছে। আর অব্যাহত আছে বিরোধী শক্তির উপর দমন, পীড়ন, নির্যাতন, নিপীড়ন, মামলা, হামলা, রিমান্ড।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, পৃথিবীর সকল স্বৈরাচার ছাত্র আন্দোলনকে ভয় পায়। তাই এই অবৈধ ভোট ডাকাত স্বৈরাচার সরকার ছাত্রদের দমন করতে সর্বশক্তি নিয়োগ করেছে। তাই গত পরশু রাতে তারা ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেনকে গ্রেফতার করে পরদিন দুই দিনের রিমান্ডে নিয়েছে। তার আগে তারা ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আকতার হোসেনসহ একই সংগঠনের প্রায় অর্ধশত নেতাকর্মীকে গ্রেফতার করেছে, রিমান্ডে নিয়েছে। তারা ছাত্রদের স্বাস্থ্যঝুঁকির কথা বলে ১৪ মাস ধরে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। কিন্তু বিনা কারণে গ্রেফতার করে হাজার হাজার মানুষের ভিড়ে কোর্টে তুলছে, রিমান্ডে নির্যাতন করছে।

এসময় আকতার এবং আকরামসহ ছাত্র অধিকার পরিষদ এবং অন্যান্য ছাত্র সংগঠনের নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দাবি করেন ডাকসুর এই দুইবারের ভিপি।

ছাত্রদের উদ্দেশে মান্না বলেন, এই সরকারের হাতে দেশ নিরাপদ নয়। এই সরকার ক্ষমতায় থাকলে দেশের করোনা পরিস্থিতির উন্নতি হবে না, দরিদ্ররা খাবার পাবে না, দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে যাবে, ছাত্রদের উপর নির্যাতন অব্যাহত থাকবে। সুতরাং এই অত্যাচার-নির্যাতন, দমন-পীড়নের মধ্যেও নিজেদের সংগঠিত করতে হবে, স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। নাগরিক ছাত্র ঐক্যকে অন্যান্য ছাত্র সংগঠনকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, নাগরিক ছাত্র ঐক্যের সভাপতি মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, দফতর সম্পাদক শাওন রহমান, ঢাকা মহানগরের সভাপতি আব্দুল আলিফসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের সাথে কানেক্টেড থাকুন

আমাদের মোবাইল এপ্পসটি ডাউনলোড করুন