প্রচ্ছদ

প্রবাসীদের জন্য মালয়েশিয়ার টাচ এন গো ইওয়ালেট, ডটলাইনসের যৌথ উদ্যোগ

১১ এপ্রিল ২০২২, ১৯:৫৫

বাংলা সংবাদ ডেস্ক

এখন থেকে ক্যাশ কে ডিজিটাল সল্যুশনের মাধ্যমে টাচ এন্ গো ইওয়ালেট ক্রেডিটে রুপান্তরিত করার সুবর্ণ সুযোগ পাচ্ছেন মালয়েশিয়াতে অবস্থানরত প্রবাসীরা ।

সম্প্রতি, এক ঘোষনার মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে মালয়েশিয়া ভিত্তিক টাচ এন গো এবং ডটলাইনস গ্রুপ এর মধ্যে একটা চুক্তির এর মাধ্যমে যৌথভাবে মালয়েশিয়াতে অবস্থানরত প্রবাসী  নাগরিকদের জন্য ডিজিটাল সল্যুশন সুবিধা দিতে অঙ্গীকারবদ্ধ  হয়েছে।

সিঙ্গাপুর ভিক্তিক ডটলাইনস গ্রুপ হচ্ছে একটি প্রযুক্তি নির্ভর গ্রাহকসেবা মূলক ব্যবসা প্রতিষ্ঠান, যা কিনা ১৬টা দেশে, ১০ টি ভিন্ন পরিসরে ২১ টিরও বেশি গুরুত্বপূর্ণ খাতে বিভিন্ন ব্র‍্যান্ডের নামে পরিচালিত হয়ে আসছে। ডটলাইনস বহু ধরনের এপ্লিকেশনস তৈরি করেছে যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে সহজ এপ যা কোম্পানিটির দ্বিতীয় ডেভেলপমেন্ট সেন্টার, মালয়েশিয়াতে ডেভেলপ করা হয়েছে। ২০১৬ সালে যাত্রা শুরু করা সহজ এপ প্রবাসী জনগণের জন্য ডিজিটাল সেবার মাধ্যমে তাদের জীবনের নানা প্রয়োজনীয় সুযোগ সুবিধা ভোগ করা ও জীবনযাত্রার মানোন্নয়ন করার ক্ষেত্রে খুবই সহায়ক।

গত পাঁচ বছরের যাত্রায়, সহজ একটি শক্তিশালী, ১২ হাজার টাচপয়েন্ট বিশিষ্ট, এজেন্ট  বিপণন নেটওয়ার্ক গড়ে তুলেছে মালয়েশিয়া তে |  এই যৌথ উদ্যোগের চুক্তির মাধ্যমে টাচ এন গো ইওয়ালেট এই নেটওয়ার্কের সুবিধা গ্রহণ করে প্রবাসী সমাজের কাছাকাছি যেতে পারবে এবং তাদেরকে ক্যাশলেস একাউন্ট সচল করতে সহায়তা প্রদান, ঘরের কাছেই টপ আপ করা এবং আরো অনেক ধরনের সুযোগ সুবিধার মাধ্যমে প্রাতিষ্ঠানিক পর্যায়ে দেশের অর্থনীতিতে তাদের কার্যকর অন্তর্ভুক্তি ঘটাতে পারবে।

এই প্রবাসীদেরকে ডিজিটাল সেবার আওতায় এনে তাদের জীবনকে স্বাচ্ছন্দ্যময় ও উন্নত করতে সহায়তা করার উদ্দেশ্যে এখন থেকে সহজ এপ- এর সকল ফিচার টাচ এন গো ইওয়ালেটের মধ্যেই পাওয়া যাবে। এসকল ফিচারের মাধ্যমে অন্যান্য ডিজিটাল সেবার পাশাপাশি  প্রবাসীগণ ইন্টারনেট প্যাক বা এয়ারটাইম কিনতে পারবেন।  এই সেবা বর্তমানে মালয়েশিয়াতে পাওয়া যাবে বাংলাদেশ,  ইন্দোনেশিয়া,  পাকিস্তান,  মিয়ানমার, ফিলিপাইন ও ভিয়েতনাম হতে আগত প্রবাসীদের জন্য।

“মালয়েশিয়া তে বর্তমানে বেশ বড় সংখ্যক টাচ এন গো ইওয়ালেট ব্যবহারকারী আছে। ক্যাশবিহীন এবং সরাসরি স্পর্শবিহীন আর্থিক লেনদেনের চাহিদা বহুলাংশে বৃদ্ধির সাথে সাথে আমরা প্রবাসীদেরকে মালয়েশিয়ার সমাজে অন্তর্ভুক্ত করার ক্ষেত্রে একে এক সুবর্ণ সুযোগ বলে মনে করছি। টাচ এন গো ইওয়ালেট আরো নতুন নতুন সেবা নিয়ে আসার মাধ্যমে এই আশাবাদ রাখে যে এসকল সেবার মধ্য দিয়ে প্রবাসীরা তাদের দৈনন্দিন জীবনকে স্বাচ্ছন্দ্যময় ও ক্যাশবিহীন করে তুলতে পারবেন । ডটলাইনসের সাথে যুক্ত হবার মাধ্যমে তারা এখন খুব সহজে টপ আপ ট্রান্সফার,  নিজের বা নিজের আপনজনদের জন্য পণ্য ও সেবা ক্রয় করতে পারবেন এবং এক্ষেত্রে টাচ এন গো ইওয়ালেট এর মাধ্যমে সুরক্ষিত আর্থিক লেনদেনের নিশ্চয়তা পাবেন। সামনের মাসগুলোতে প্রবাসী সমাজের চাহিদার সাথে মিল রেখে এমন আরো বহু সেবা প্রদানের সুযোগ তৈরি করা হবে। ” এমনটিই বলেন টাচ এন গো বা টিএনজি ডিজিটাল এসডিএন বিএইচডি এর চীফ কমার্শিয়াল অফিসার  ড্যানি চুয়া।

“প্রবাসীসেবায় আমাদের প্ল্যাটফর্ম ‘সহজ’ বাংলাদেশি,  নেপালি, ইন্দোনেশিয়ান কর্মীদেরকে একটি উন্নততর ডিজিটাল জীবন উপভোগ করতে এবং দেশে তাদের পরিবারের সাথে সদা সংযুক্ত থাকতে সহায়তা করেছে। এই উদ্দ্যেগ এর মাধ্যমে প্রবাসীরা টেলিহেলথ সার্ভিস থেকে শুরু করে যেকোনো ভোকেশনাল কোর্স করে নিজের আয় দ্বিগুন করার সুযোগ ও পাবে | টাচ এন গো মালয়েশিয়ায় এক শক্তিশালী এবং প্রভাব বিস্তারকারী ব্র‍্যান্ডের নাম এবং এই যৌথ উদ্যোগের মাধ্যমে আমরা প্রবাসীদের জীবনমানের অনেক উন্নতি করতে পারব” বলেছেন ডটলাইনসের চিফ কমার্শিয়াল অফিসার ও এসইএ হেড তারেক উদ্দীন। বিজ্ঞপ্তি।

শেয়ার করুন

আমাদের সাথে কানেক্টেড থাকুন

আমাদের মোবাইল এপ্পসটি ডাউনলোড করুন