প্রচ্ছদ

জালালাবাদ এসোসিয়েশন আমেরিকার সভাপতির সাথে মিশিগান জালালাবাদবাসীর মত বিনিময় সভা

২০ অক্টোবর ২০২১, ১১:৩৬

হেলাল উদ্দিন রানা

মিশিগানে সফররত জালালাবাদ এসোসিয়েশন আমেরিকা ইনক-এর সভাপতি ময়নুল হক চৌধুরী হেলালের সম্মানে শনিবার বাদ মাগরিব হ্যামট্রামিক সিটিতে অবস্থিত রেশমি সুইটস এন্ড ক্যাফেতে কমিউনিটি নেতৃবৃন্দের এক মত-বিনিময় সভা অনুষ্ঠিত হয়।


মিশিগানে বসবাসরত জালালাবাদবাসীর উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ এসোসিয়েশন অব মিশিগানের সাবেক সভাপতি ও কমিউনিটি নেতা শাহ খালিশ মিনার।

সভায় দলমত নির্বিশেষে সকল কমিউনিটি নেতৃবৃন্দ উপস্হিত হন।দীর্ঘদিন পর অনুষ্ঠিত কমিউনিটির এই ব্যাতিক্রমি সভা নেতৃবৃন্দের এক মিলন মেলায় রূপ নেয়।

জালালাবাদ সোসাইটি মিশিগানের সাবেক সাধারণ সম্পাদক ও উপদেষ্টা মুজিব আহমদ মনির,মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস শাকুর মাখন ও বিয়ানীবাজার সমিতির সাবেক সাধারণ সম্পাদক সুমন আজিজ সহ জালালাবাদ বাসী এই মহতি সভার আয়োজনের উদ্যোগ নেন।

সাংবাদিক শফিক রহমান তাদের বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা করেন। পবিত্র আল কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

তেলাওয়াত করেন খাজা শাহাব আহমদ। অনুষ্ঠানে প্রধান অতিথি ময়নুল হক চৌধুরী হেলালের সাথে মঞ্চে অতিথি হিসাবে আসন গ্রহন করেন বাংলাদেশ


এসোসিয়েশন মিশিগানের সাবেক সাধারণ সম্পাদক বিশিষ্ট কমিউনিটি নেতা ইকবাল হোসেন চৌধুরী বকুল,জালালাবাদ সোসাইটির উপদেষ্ঠা ও বিশিষ্ট ব্যাবসী হাজি নিজাম উদ্দিন আহমদ,মিশিগান বিএনপির প্রেসিডেন্ট দেওয়ান আকমল চৌধুরী, বাংলা প্রেসক্লাব অব মিশিগান ইউএস-এর সভাপতি হেলাল উদ্দীন রানা, হ্যামট্রামিক সিটি সাবেক কাউন্সিলম্যান ও বর্তমান কাউন্সিল ম্যান পদপ্রার্থী আবু আহমদ মুসা, কাউন্সিলম্যান পদপ্রার্থী ও হেলপিং হেন্ড মিশিগানের সভাপতি মুহিত মাহমুদ, মিশিগান মহানগর আওয়ামী লীগ সভাপতি আব্দুস শাকুর মাখন।

কমিউনিটি নেতা মুজিব আহমদ মনিরের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক শফিক রহমান।


অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, টাকা মানি একচেন্জের কর্ণধার আব্দুল আহাদ, বিয়ানীবাজার সমিতির বিদায়ী সভাপতি নুরুজ্জামান এখলাস, জালালাবাদ সোসাইটি মিশিগানের সাবেক সাধারণ সম্পাদক আজাদ খান, কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বকুল তালুকদার,হেলাল খান, সুমন আজিজ, খলকুর রহমান, হাবিব রহমান, ইকবাল ফয়েজ স্বপন,বাদল আহমদ,মোহাম্মদ মুতালিব,ফিরোজ আলী ও শাহিদুর রহমান চৌধুরী জাবেদ খাজা সাহাব আহমদ প্রমুখ৷
প্রধান অতিথির বক্তব্যে ময়নুল হক চৌধুরী কমিউনিটির বিভিন্ন বিষয়ের উপর আলোকপাত করেন।

তিনি বলেন,কমিউনিটির জন্য কাজ করতে পারা অত্যন্ত গৌরবের, আনন্দের। তিনি বলেন,কমিউনিটির নেতৃবৃন্দকে মানুষের কাছে যেতে হবে।

তারা কি চান সেটা জানতে হবে। হেলাল উত্তর আমেরিকার দ্বিতীয় বৃহত্তম বাংলাদেশী কমিউনিটি মিশিগানের প্রসংসা করে বলেন, আপনারা যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতিতে আমাদের যে বীজ বপন করেছিলেন তা আজ আমেরিকায় ডালপালা বিস্তার করে চলেছে।

এজন্য আপনারা ধন্যবাদ পাওয়ার যোগ্য। তিনি পেন্ডামিকের কঠিন সময়ে মানুষের পাশে দাঁড়ানো, নানা ভাবে সাহায্য সহযোগিতা করা ও মৃত ব্যাক্তিদের দাফন কাফনসহ জালালাবাদ এসোসিয়েশন আমেরিকা ইনক-এর গৃহীত নানান কার্যক্রমের বিস্তারিত তুলে ধরেন। হেলাল তাঁকে এসম্মান জানানোর জন্য মিশিগানবাসীকে বিশেষ ভাবে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে হাজি সমজিদ আলম,সয়েফ খান,আকিকুল হক শামীম,খন্দকার ইউসুফ কামাল,দেওয়ান জুবের আহমদ চৌধুরী,লুৎফুর রহমান,জাকারিয়া আহমদ শাহীন,হেলাল আহমদ, মিছবাউর রহমান চৌধুরী,মাসুদ চৌধুরী,মিনহাজ আহমদ,ফয়সল আহমদ,হেলাল মিয়া,বাবুল আহমদ বাচ্চু,মামুন খান,সুন্নাহ চৌধুরী ও সাইফুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে উপস্হিত ছিলেন হেলালের বড় ভাই ফ্লোরিডা প্রবাসী নুরুল হক চৌধুরী জয়নাল।

সভাপতির বক্তব্যে শাহ খালিশ মিনার সকলকে অনুষ্ঠানে যোগদানের জন্য ধন্যবাদ জানান এবং আগামীদিনে মিশিগানে একটি সুন্দর,পরিচ্ছন্ন ও শক্তিশালী কমিউনিটি বিনির্মাণে সকলের ঐক্যবদ্ধ প্রয়াশের উপর গুরুত্বারোপ করেন।

শেষে প্রধান অতিথিকে জালালাবাদবাসীর পক্ষ থেকে একটি ক্রেষ্ট প্রদান করা হয়। নেতৃবৃন্দ অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান।

শেয়ার করুন

আমাদের সাথে কানেক্টেড থাকুন

আমাদের মোবাইল এপ্পসটি ডাউনলোড করুন