প্রচ্ছদ

এ,বি,সি,এইচ গ্রুপের উদ্যোগে অনুষ্ঠিত হলো ফার্স্ট টাইম হোম বায়ার সেমিনার

২৭ অক্টোবর ২০২১, ১০:৫২

বাংলা সংবাদ ডেস্ক​

গত রবিবার ২৪শে অক্টোবর জ্যামাইকার তাজমহল রেস্টুরেন্টে আমেরিকান বাংলাদেশী কমিউনিটি হেল্প (এ,বি,সি,এইচ) গ্রুপের উদ্যোগে অনুষ্ঠিত হলো ফার্স্ট টাইম হোম বায়ারদের নিয়ে জাকজমকপূর্ণ এক সেমিনার।

প্রথমবারের মতো বাড়ী ক্রেতাদের জন্য নিউইয়র্ক সিটি ঘোষিত সর্বোচ্চ একশো হাজার ডলার মর্ডগেজ সহায়তা প্রগ্রামটি কি, এটা পাবার জন্য প্রয়োজনীয় শর্ত এবং বাড়ী ক্রেতাগণ কিভাবে সেটা পেতে পারেন সেই বিষয়গুলো পরিস্কার করে ব্যাখা করার জন্যই মুলত এ,বি,সি,এইচ গ্রুপ এই সেমিনারটি আয়োজন করে।

সিটি ঘোষিত অনুদানের সুবিধাটি সম্পর্কে যেনো সর্বোচ্চ সংখ্যক বাংলাদেশী কমিউনিটির মানুষ জানতে পারে এবং সুবিধাটি পেতে পারে সেটা নিশ্চিত করাই ছিলো সেমিনারটির মূল উদ্যেশ্য।

নিউইয়র্ক সিটিতে বসবারত বাংলাদেশী কমিউনিটির প্রায় দুইশত ফার্স্ট টাইম হোম বায়ার এই সেমিনারে যোগ দেন। আমেরিকার সবচেয়ে জনপ্রিয় মর্ডগেজ কোম্পানিগুলোর মধ্যে অন্যতম ওয়েলস ফার্গো মর্ডগেজের সহায়তায় সেমিনারটি আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ওয়েলস ফার্গো মর্ডগেজের অত্যন্ত অভিজ্ঞ এবং সিনিয়র কনসালট্যান্ট ক্রিস রুদ্র। কিভাবে সিটি ঘোষিত একশো হাজার ডলার অনুদান পাওয়া যাবে এবং কিভাবে একটি বাড়ীর মালিক হতে পারবেন সে বিষয়ে তিনি অত্যন্ত সাবলিল ভাবে ব্যাখা করেন এবং অংশগ্রহণকারীরা প্রানবন্তভাবে প্রশ্নোত্তরের মাধ্যমে আলোচনায় অংশগ্রহণ করেন।

অন্যান্যের মধ্যে আলোচনা উপস্থাপন করেন বিশিষ্ট এ্যাটর্ণি জনাব আফার বক্স এবং অলাভজনক সংগঠন ছায়া সিডিসির কাউন্সেলর মিসেস ইয়ানচেং।

উল্লেখ্য যে, বর্তমান সময়ে বাংলাদেশী কমিউনিটির মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং আমেরিকায় বসবাসরত ২৫ হাজার বাংশাদেশী বংশোদ্ভুত সদস্যের অনলাইন ভিত্তিক সংগঠন এবিসিএইচ বিনামুল্যে বাংলাদেশী কমিউনিটিকে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছে।

অনুষ্ঠানের আয়োজক এবিসিএইচ গ্রুপের তিনজন এ্যাডমিন জাহিদ করিম, তরিকুল ইসলাম মিঠু ও হাসান ভুঁইয়া জানান যে বাংলাদেশী মানুষদেরকে সচেতন করা, প্রয়োজনীয় তথ্য প্রদান, চাকুরী, ক্রয় বিক্রয়, বাড়ী ভাড়া, ইমিগ্রেশন, সহ নানা বিষয়ে সদস্যদের পারস্পরিক সহযোগিতার মাধ্যমে মানুষদের সেবা করে যাচ্ছে এবিসিএইচ গ্রুপ, প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে গ্রুপের সদস্য সংখ্যা।

সারা আমেরিকা জুড়ে বাংলাদেশী কমিউনির মানুষকে একতাবদ্ধ করা এবং তাদের পাশে থাকার জন্য বিনা স্বার্থে কমিনিউনির সেবায় তারা নিরলসভাবে তারা কাজ করে যাচ্ছেন এবং ভবিষ্যতেও এইধারা অব্যাহত থাকবে বলে তারা জানান।

অন্যান্যের মধ্যে এবিসিএইচ ভলিন্টিয়ার শাহনেওয়াজ কোরেশী, আরিফুল ইসলাম,তিয়ান মাহমুদ, কাজী রানা, তানিদ তৌহিদ, রাহাদ দ্বীপ ও আরিফ অনুষ্ঠান পরিচালনায় সহযোগিতা করেন।

অত্যন্ত ফলপ্রসু এই অনুষ্ঠানটিতে উপস্থিত সকলে সন্তোষ প্রকাশ করেন এবং এবিসিএইচ’এর পরবর্তি অনুষ্ঠানে উপস্থিত হবার জন্য আশা প্রকাশ করেন।

শেয়ার করুন

আমাদের সাথে কানেক্টেড থাকুন

আমাদের মোবাইল এপ্পসটি ডাউনলোড করুন