প্রচ্ছদ

হ্যামট্রামিক সিটির বাজেট স্বল্পতা দূর করার অঙ্গীকার আবু আহমেদ মুসার

১৯ অক্টোবর ২০২১, ০৮:৪৮

ইকবাল ফেরদৌস, মিশিগান

তৃতীয় মেয়াদে নির্বাচিত হতে পারলে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ‘বাংলা টাউন’ খ্যাত হ্যামট্রামিক সিটির বাজেট স্বল্পতা দূর করার আশাবাদ ব্যক্ত করেছেন এ সিটির কাউন্সিলম্যান পদপ্রার্থী বাংলাদেশি-আমেরিকান আবু আহমেদ মুসা।

রবিবার (১৭ অক্টোবর)মিশিগানে এক সংবাদ সম্মেলনে এই কাউন্সিলম্যান পদপ্রার্থী এ আশাবাদ ব্যক্ত করেন। সংবাদ সম্মেলনের শুরুতে তিনি তাঁর বক্তব্য উপস্থাপন করেন। এরপর উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তাঁর বক্তব্যে বিগত নির্বাচনে বিজয়ের জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে আবু আহমেদ মুসা তাঁর উন্নয়ন প্রচেষ্টা অব্যাহত রাখতে সবার সহযোগিতা কামনা করেন।

 

 

তিনি বলেন, “চূড়ান্ত নির্বাচনে আমাকে ভোট দিয়ে তৃতীয়বারের জন্য নির্বাচিত করলে, আমি আমার অভিজ্ঞতা এবং মেধাকে কাজে লাগিয়ে সবাইকে নিয়ে হ্যামট্রামিক সিটির সার্বিক উন্নয়নে কাজ করে যাব। শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও হ্যামট্রামিক সিটির বাসিন্দাদের সুখে-দুখে পাশে থাকব।”

বক্তব্য উপস্থাপনের পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন জনাব মুসা। বাংলা সংবাদের সম্পাদক এবং যমুনা টেলিভিশনের সিনিয়র করেসপন্ডেন্ট ইকবাল ফেরদৌসের এক প্রশ্নের জবাব দিতে গিয়ে আবু আহমেদ মুসা স্বীকার বলেন​,  অব্যাহত প্রচেষ্টা সত্ত্বেও বিভিন্ন কারনে সিটির বাজেট বৃদ্ধি করা যায় নি। তবে পরবর্তী মেয়াদে নির্বাচিত হলে বাজেট স্বল্পতা দূর করা যে তাঁর অগ্রাধিকার তালিকায় থাকবে, সংবাদ সম্মেলনে তিনি সেটা স্পষ্ট করেন। তিনি এটাও উল্লেখ করেন যে, এখন হ্যামট্রামিক সিটির সেবা খাতে বরাদ্দের পরিমাণ আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে যা এটি কমিউনিটির সকলের জন্য সুসংবাদ।

এই কাউন্সিলম্যান পদপ্রার্থী দাবি করেন, তাঁর গত দুই মেয়াদে হামট্রামিক সিটির অনেক দৃশ্যমান উন্নয়ন হয়েছে এবং কমিউনিটির জীবনযাত্রার মান অনেক উন্নত হয়েছে। ছয়জন কাউন্সিলম্যান ও মেয়রের সহযোগিতায়  ইমার্জেন্সি ম্যানেজমেন্ট থেকে বেরিয়ে আসতে পেরেছেন​ । হ্যামট্রামিক ​শহরের নিরাপত্তা বৃদ্ধি করতে পেরেছেন​ । পুরাতন ২৭ টি এলির উন্নয়ন করতে পেরেছেন​ ।

আবু আহমেদ মুসা বলেন, নতুন মেয়াদে নির্বাচিত হতে পারলে মেয়র এবং কাউন্সিলম্যানের কাছে বিভিন্ন বিষয়ে অভিযোগ করার জন্য আলাদা আলাদা সেল গঠন করা হবে যাতে সেবা প্রার্থীরা সহজেই সেবা পেতে পারে।

বিভিন্ন মাধ্যমে প্রাপ্ত সব ধরণের অভিযোগ সমাধানের জন্য সময়োপযোগী ব্যবস্থা নেওয়ার অঙ্গীকারও করেন তিনি। এছাড়া, পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও পরবর্তী করনীয় নির্ধারনে আলোচনার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরদেন ক্যাম্পেইন ম্যানেজার শাকের উদ্দিন সাদেক।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন হ্যামট্রামিক ভোটার অরগানাইজেশনের প্রেসিডেন্ট মাহতাবুর রহমান, এ সংগঠনের সদস্য জিলাল উদ্দিন, শামসুল ইসলাম, আবদুল মতিন, জনাব আসলাম ও আব্দুস সবুর লাল মিয়া ।

উল্লেখ্য, আবু আহমেদ মুসা ৩ আগস্ট অনুষ্ঠিত প্রাইমারি নির্বাচনে ৯৬৪ পেয়ে কাউন্সিলম্যান পদে জয় লাভ করেন। বর্তমানে তিনি আগামী ২ নভেম্বর অনুষ্ঠিতব্য চূড়ান্ত নির্বাচনের জন্য প্রচারণা চালাচ্ছেন।

শেয়ার করুন

আমাদের সাথে কানেক্টেড থাকুন

আমাদের মোবাইল এপ্পসটি ডাউনলোড করুন