প্রচ্ছদ

সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে মিশিগান শিব মন্দির প্রাঙ্গণে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

৩১ অক্টোবর ২০২১, ০০:২২

বাংলা সংবাদ রিপোর্ট

যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের ওয়ারেন সিটির শিব মন্দির প্রাঙ্গণে বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে পুজা মন্ডপ, ঘরবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে সাম্প্রদায়িক হামলা, অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ডের প্রতিবাদে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার, ২৪ অক্টোবর বিকেল ৪টায় ওয়ারেন সিটির ৩১৬৯৬ রায়ান রোডস্থ মিশিগান শিব মন্দিরের সামনে বৃষ্টিকে উপেক্ষা করে এ মানব বন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন রতন হাওলাদার, পূর্নেন্দু চক্রবর্তী অপু, সৌরভ চৌধুরী, কালি শঙ্কর দেব, তাপস দে প্রমুখ। মানববন্ধনে বক্তারা বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গাপূজা চলাকালে ও পূজা শেষ হওয়ার পর দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন ও তীব্র নিন্দা জানান। একই সাথে সারাদেশে যে সব হামলার ঘটনা ঘটেছে, সেসব বর্বর ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান।

উল্লেখ্য, সম্প্রতি কুমিল্লার নানুয়ারদিঘী পূজামণ্ডপে প্রতিমার পায়ের কাছে কোন এক ষড়যন্ত্রকারী মহল মুসলমানদের ধর্মগ্রন্থ কোরান রেখে দিয়ে পরিকল্পিতভাবে সারাদেশে সাম্প্রদায়িক উত্তেজনা ছড়িয়ে হিন্দু ধর্মালম্বী সাধারণ মানুষের ওপর পৈশাচিক আক্রমণ নামিয়ে আনে।

শেয়ার করুন

আমাদের সাথে কানেক্টেড থাকুন

আমাদের মোবাইল এপ্পসটি ডাউনলোড করুন