প্রচ্ছদ

মিশিগানে শীতকাল

২২ ডিসেম্বর ২০২১, ১৩:২১

বাংলা সংবাদ ডেস্ক

যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে ইতিমধ্যে শীতকালীন আবহাওয়া বিরাজ করতে শুরু করেছে। এ রাজ্যে শীতের আগমন শুরু হয় ডিসেম্বরের শেষের দিকে এবং চলতে থাকে জানুয়ারি, ফেব্রুয়ারি এবং মার্চ মাস পর্যন্ত। এই সময় স্থানীয় বাসিন্দাদের জন্য এক চমকপ্রদ অভিজ্ঞতা বয়ে নিয়ে আসে। শীতকালে মিশিগানের সৌন্দর্য্য আরও আকর্ষণীয় হয়ে ওঠে। মাঝে মাঝে হালকা বৃষ্টিপাতের দেখা মেলে এবং তাপমাত্রা মোটামুটি শীতল থাকে।

এবছর অক্টোবরে প্রথম শীতকালীন পূর্বাভাস জারি হয়। আগামী কয়েক মাসে মিশিগানে শীতল বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে গত বছরের শীতকালীন  তাপমাত্রার থেকে চলতি বছর মিশিগানে শীতকালীন তাপমাত্রা স্বাভাবিক অবস্থার চেয়ে বেশি উষ্ণ রয়েছে।

মিশিগানের বেশিরভাগ এলাকায় জানুয়ারীতে স্বাভাবিকের চেয়ে ঠান্ডা হওয়ার সমান সম্ভাবনা রয়েছে। এই পরিস্থিতিতে উষ্ণ তাপমাত্রার সম্ভাবনা নেই। দক্ষিণ মিশিগান ঝড়ের সম্ভাবনা আছে, যা ওই এলাকায় তাপমাত্রা আরো শীতল করতে পারে এবং এলাকার দৃশ্য দর্শনার্থীদের উপভোগের জন্য আকর্ষণীয় হতে পারে।

বর্তমানে মিশিগানে করোনাভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ মোকাবেলায় মিশিগান ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস  এর পক্ষ থেকে ইতিমধ্যে সবাইকে টিকা গ্রহণ করার জন্য অনুরোধ করা হয়েছে এবং শীতকালীন অবকাশ যাপনের সময় অবশ্যই স্বাস্থ্য বিধি অনুসরণ করার জন্য বলা হয়েছে।

 

শেয়ার করুন

আমাদের সাথে কানেক্টেড থাকুন

আমাদের মোবাইল এপ্পসটি ডাউনলোড করুন