প্রচ্ছদ

আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিবারের পক্ষ থেকে বন্যার্থদের আর্থিক অনুদান প্রদান

২৮ জুলাই ২০২০, ০১:০৭

banglashangbad.com
সুনামগঞ্জের দিরাইয়ে বন্যা পরিস্থিতিতে লক্ষাধিক মানুষ পানি বন্দী হয়েছে। প্রথম ও দ্বিতীয় দফা বন্যার রেশ কাটতে না কাটতেই তৃতীয় দফা বন্যায় দিশেহারা হয়ে পড়েছেন লক্ষাধিক মানুষ। ভেঙে যাচ্ছে কাঁচা ঘর-বাড়ী ও রাস্তা-ঘাট। ফের বিচ্ছিন্ন হয়ে পড়েছে সড়ক যোগাযোগ ব্যবস্থা। ইতিমধ্যে নতুন ভাবে বন্যা কবলিত হয়ে আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছে শতাধিক পরিবার। কুলঞ্জ ইউনিয়নে ও এর ব্যতিক্রম নয়। তবে এই ইউনিয়নে সরকারি কোন সহযোগিতা এখন পর্যন্ত আসে নি।
বন্যায় ঘর বাড়ি হারা অসহায় মানুষদের পাশে দাড়াতে সুদূর ইংল্যান্ড ও ইতালি থেকে আর্থিক অনুদান প্রেরণ করেন আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিবারের পক্ষে টংগর গ্রামের বিশিষ্ট দানশীল ও শিক্ষানুরাগী ব্যাক্তিত্ব আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব মাসুক মিয়ার ছোট ভাই দিরাই ইনভেস্টমেন্ট ফোরাম ইউ কে লিমিটেডের সম্মানিত সভাপতি, সুনামগঞ্জ জেলা সমিতি ইউ কে এর সহ সভাপতি, দিরাই থানা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ইউ কে এর সিনিয়র সদস্য, অনলাইন গণমাধ্যম কালের সিলেট ডটকমের উপদেষ্টা আলহাজ্ব জাহান মিয়া, আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়ের স্থায়ী দাতা কে এম শাহ আদিল, ইরফান রুহানি (নানু মিয়া), জনপ্রিয় অনলাইন গণমাধ্যম কালের সিলেট ডটকমের সম্পাদক মণ্ডলীর সভাপতি, সুনামগঞ্জ জেলা সমিতি ইউ কে এর সম্মানিত সদস্য, আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়ের সাবেক সহ সভাপতি, বিশিষ্ট শিক্ষানুরাগী ও তরুণ সমাজ সেবক, মরহুম আলহাজ্ব মাসুক মিয়ার ছেলে মোঃ মোতাহির মিয়া, মোস্তাকিম আহমেদ সুমন ও মোঃ মোহন মিয়া।
রবিবার ২৬ (জুলাই) ৫০ টি পরিবারের মধ্যে এই আর্থিক অনুদান প্রদান করা হয়। বন্যায় অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে এই অনুদান প্রদান করেন আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব মাসুক মিয়ার ছেলে জাতীয় দৈনিক পত্রিকা আজকের বসুন্ধরার সিলেট জেলা প্রতিনিধি, আলহাজ্ব মাসুক মিয়া কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান, কালের সিলেট ডটকম পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং কে এস টিভি টুয়েন্টিফোর এর সম্পাদক মোঃ সুজন মিয়া। এ সময় তিনি বলেন, প্রবাসে থেকে ও দেশের মাটি ও মানুষের প্রতি আলাদা একটা টান সব সময়ই আমাদের পরিবারে বিরাজমান। দেশে অবস্থানরত পরিবার, আত্নীয় স্বজন, বন্ধু-বান্ধবসহ পরিচিতজনের সুখে দুখে, বিপদে আপদে পাশে থাকার প্রয়াস নিয়েই আমাদের পথচলা। বিমিময় নয় দোয়াই কাম্য এ কথা উল্লেখ করে তিনি আরও বলেন, আমাদের পরিবারের জন্য সবাই দোয়া করবেন এবং আমার বাবা মরহুম আলহাজ্ব মাসুক মিয়ার জন্য সবার কাছে দোয়া চাই।
আর্থিক অনুদান প্রদানকালে উপস্থিত থেকে সহযোগিতা করেন এলাকার বিশিষ্ট মুরুব্বি সাবেক মেম্বার হাবিবুর রহমান চৌধুরী, আব্দুল মানিক, নজরুল মিয়া, বদরুজ্জামান চৌধুরী কমল, নেছার উদ্দিন, সাংবাদিক এস এম উমেদ আলী, আব্দুল মুহিত সোহাগ, ইয়াকুব আলী, আমিন মিয়া, সাদ্দাম মিয়া, কামরান আহমেদ, রুহান আহমেদ, গোলাম হুসেন প্রমুখ।
এ সময় জনাব হাবিবুর রহমান চৌধুরী বলেন, মরহুম আলহাজ্ব মাসুক মিয়া বিশিষ্ট শিক্ষানুরাগি এবং দানশীল ব্যাক্তিত্ব ছিলেন। আলহাজ্ব মাসুক মিয়ার পারিবারিক প্রচেষ্টার ফল আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়। তাঁর পরিবারের সদস্যরা ও এর ব্যতিক্রম নয়। শীতকালে শীতবস্ত্র, করোনায় আর্থিক সহযোগিতা এবং ঈদ সহ বিভিন্ন উপলক্ষে আর্থিক সহযোগিতা করেই যাচ্ছে এই পরিবার। আমরা তাদের সুস্বাস্থ্য এবং সমৃদ্ধি কামনা করি।
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের সাথে কানেক্টেড থাকুন

আমাদের মোবাইল এপ্পসটি ডাউনলোড করুন